রোনালদো আসায় ইতালিয়ান ফুটবলের উন্নতি দেখছেন মরিনিয়ো

ক্রিস্তিয়ানো রোনালদোকে ইউভেন্তুস দলে টানায় আগামী মৌসুমে সেরি আ অনেক বেশি মনোযোগের কেন্দ্রে থাকবে বলে মনে করেন জোসে মরিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 01:50 PM
Updated : 17 July 2018, 01:50 PM

রোনালদোর সম্পর্কে ভালোই জানা আছে ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে কোচের দায়িত্ব পালন করা এই পর্তুগিজের।

গত মৌসুমে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে শিরোপার জন্য অন্যতম সেরা লড়াই হয় সেরি আতে। অনেকটা সময় ইউভেন্তুসকে চ্যালেঞ্জ জানায় নাপোলি। একই সঙ্গে কিছুটা হলেও পুনরুত্থান হয় মিলানের দুই ক্লাব এসি মিলান ও ইন্টার মিলানের। মরিনিয়ো মনে করেন, রোনালদো তুরিনে যোগ দেওয়ার পর সেরি আতে লড়াই আরও আকর্ষণীয় হবে।

এক রেডিও সাক্ষাৎকারে বলেন, “এখন আমরা ত্রিমাত্রিক ফুটবল দেখব। সবাই ইতালির দিকে তাকাবে ক্রিস্তিয়ানোর জন্য, স্পেনের দিকে মেসির জন্য আর ইংল্যান্ডের দিকে প্রিমিয়ার লিগের জন্য।”

“এই মুহূর্তে সেরি আ বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যাম্পিয়নশিপ হয়ে উঠেছে। ফুটবলে সবকিছুই পরিবর্তন হতে পারে, ইন্টার, মিলান ও রোমার মতো দলের সম্ভাবনা এখন বদলেছে। আর ক্রিস্তিয়ানোকে নিয়ে ইউভেন্তুস এখন আরও শক্তিশালী।”

“এই চুক্তিতে তারা আরও অনুপ্রাণিত হয়েছে। তারা সেরি আর মান, আকর্ষণ ও উত্তেজনা বাড়াতে অবদান রাখছে। আমি ইউভেন্তুসকে অভিনন্দন জানাই। এটা বিপণন, বিজ্ঞাপন ও বিক্রয়সহ সব পর্যায়ে বিশাল প্রভাব ফেলবে।”