রোনালদো আসায় ‘উন্নতি হবে’ ইতালিয়ান ফুটবলেরও

ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে আসায় ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা বাড়ার পাশাপাশি সামগ্রিকভাবে ইতালিয়ান ফুটবলেও উন্নতি হবে বলে মনে করেন দেশটির সাবেক ফরোয়ার্ড আলেস্সান্দ্রো দেল পিয়েরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2018, 10:29 AM
Updated : 12 July 2018, 10:29 AM

মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। চার বছরের চুক্তিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত তুরিনের ক্লাবটিতে খেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

নয় বছর রিয়ালে থাকা রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেছেন অসংখ্য শিরোপা। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫১ গোল করা পর্তুগিজ তারকা এই সময়ে চারবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পান। রোনালদোর জয়ের মানসিকতাই ইউভেন্তুসকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় সাহায্য করবে বলে স্কাই স্পোর্টস ইতালিয়াকে জানান দেল পিয়েরো।

“ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়, কিন্তু শুধু তাই না, বিশ্বের সেরা ক্লাবগুলোর সম পর্যায়ের স্বীকৃতিও পেতে চায়।”

“সে যে কোনো কোনো কোণ থেকে গোল করতে পারা একজন খেলোয়াড়। তার কৌশল দারুণ। আমি মনে করি, সে জয়ের অবিশ্বাস্য ইচ্ছা দলে নিয়ে আসে।”

“তার যে ক্ষুধা আছে, যেভাবে সে সেরা হতে চায়, এগুলো তাকে সামনে টানে।”

রোনালদো আসায় ইতালিয়ান ফুটবলও উপকৃত হবে বলে মনে করেন দেল পিয়েরো।

“এটা ইউভেন্তুসের জন্য দারুণ, ইতালিয়ান ফুটবলের জন্য অসাধারণ কিছু। সে এখনও যা করতে পারে তা উপভোগ করাটা পুরো শহর এবং ইতালিয়ান ফুটবলের জন্য দারুণ হবে।”

“আমি মনে করি এটা ইতালিতে প্রতিযোগিতার মাত্রা বাড়াবে। টানা সাতবার শিরোপা (সেরি আ) জয়ী ইউভেন্তুসকে হারানোর ইচ্ছা বাড়বে। আজ ইউভেন্তুস, তুরিন ও ইতালিকে পুরো বিশ্বজুড়ে যেভাবে কথা হচ্ছে, তা অনেক বছর হয়নি।”