বিশ্বকাপ হতাশা নেইমারকে আরও শক্তিশালী করবে: বুফ্ফন

বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ার হতাশা নেইমারকে আরও শক্তিশালী করে তুলবে বলে মনে করেন জানলুইজি বুফ্ফন। পিএসজির হয়ে সবকিছু জয়ের আকাঙ্ক্ষা নিয়েই ব্রাজিলিয়ান তারকা ফ্রান্সে ফিরবে বলে মনে করেন ক্লাবটিতে তার নতুন এই সতীর্থ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 06:49 PM
Updated : 9 July 2018, 06:49 PM

এবারের বিশ্বকাপে সবার নজরে থাকা খেলোয়াড়দের মধ্যে অন্যতম ছিলেন নেইমার। কিন্তু প্রত্যাশা অনুযায়ী জ্বলে উঠতে পারেননি ২৬ বছর বয়সী এই ফুটবলার।  বরং ফাউলের শিকার হয়ে রেফারির সহানুভূতি পেতে 'অভিনয়' করে হয়েছেন সমালোচিত।

কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেয় ব্রাজিল। পাঁচ ম্যাচে নেইমারের গোল মাত্র দুটি। বিশ্বকাপ থেকে ছিটকে পড়াটাকে ক্যারিয়ারে 'সবচেয়ে কষ্টের মুহূর্ত' বলে জানিয়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।   

গত অগাস্টে বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া নেইমার ক্লাবটির হয়ে গত মৌসুমের শেষ দিকটায় অনেকগুলো ম্যাচ খেলতে পারেননি। পায়ের পাতার মেটাটারসাল হার ভেঙে ছিটকে যান মাঠের বাইরে। এর মধ্যে গুঞ্জন, আবার লা লিগায় ফিরতে পারে আক্রমণভাগের এই খেলোয়াড়। রিয়াল মাদ্রিদের সঙ্গে নাকি তার যোগাযোগও আছে। রিয়াল অবশ্য জানিয়েছে, নেইমারকে দলে টানতে কোনো প্রস্তাব দেয়নি তারা।

সম্প্রতি পিএসজিতে নেইমারের সতীর্থ হয়েছেন গত মৌসুম শেষে ইউভেন্তুসের হয়ে দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে ইতি টানা বুফ্ফন। ইতালির তারকা এই গোলরক্ষকের মতে, বিশ্বকাপে ব্যর্থতা আসছে মৌসুমে নেইমারের জন্য বাড়তি প্রেরণা হিসেবে কাজ করতে পারে।

সোমবার পিএসজির হয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ৪০ বছর বয়সী বুফ্ফন বলেন, "আমি মনে করি, কঠিন মুহূর্ত সবার ক্ষেত্রেই ঘটে।…তবে এই মুহূর্তগুলো আমাদেরকে আরও শক্তিশালী করে তোলে।"

"সবকিছু জেতার আকাঙ্ক্ষা নিয়েই নেইমার প্যারিসে ফিরবে। তার ও ক্লাবের জন্য যা গুরুত্বপূর্ণ বিষয়।"