নেইমার ফাউলকে ‘অতিরঞ্জিত’ করে

ফাউলের শিকার হলে নেইমার মাঝে মধ্যে বেশি অভিনয় করে বলে মনে করেন ব্রাজিলের সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার জুলিও বাপতিস্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 10:16 AM
Updated : 9 July 2018, 10:16 AM

এবারের বিশ্বকাপে যে কয়জন খেলোয়াড়ের দিকে সবার নজর ছিল তাদের মধ্যে অন্যতম ছিলেন নেইমার। কিন্তু বিশ্বকাপে আশানুরূপ জ্বলে ওঠতে পারেননি এই ফরোয়ার্ড। করেন মাত্র দুটি গোল। বেলজিয়ামের কাছে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপে ফাউলের শিকার হয়ে রেফারির সহানুভূতি পেতে নেইমারকে বেশিই অভিনয় করতে দেখা গেছে। এ জন্য সমালোচিতও হয়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

বাপতিস্তার বিশ্বাস, ফাউলের শিকার হওয়ার পর ব্যাপারটাকে অতিরঞ্জিত করার ঝোঁক নেইমারের আছে। তবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হর হামেশায় ফাউলের শিকার হন বলেও মনে করেন সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার।

"এটা সত্যি যে, মাঝে মধ্যে নেইমার এটাকে অতিরঞ্জিত করে ফেলে। তবে আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে, সে অনেক ফাউলের শিকার হয়।"

এ প্রসঙ্গে ব্রাজিল ও মেক্সিকোর মধ্যকার কোয়ার্টার-ফাইনাল লড়াইটি তুলে ধরেন বাপতিস্তা। ম্যাচটিতে মেক্সিকোর মিগেল লাইয়ুনের বুটের আলতো টোকায় নেইমারের ‘নাটুকেপনা' দেখে অনেকে সমালোচনা করেন। 

ব্রাজিলের হয়ে ৪৭টি ম্যাচ খেলা বাপতিস্তা বলেন, "এটা সত্যি যে, সে কখনও কখনও ডাইভ দেয়-যা ফুটবলের জন্য ভালো নয়। তবে সে অনেক ফাউলেরও শিকার হয়।"