‘ম্যাচটা রোনালদো বনাম ইরান নয়’

ক্রিস্তিয়ানো রোনালদোর ওপর পর্তুগালের বড় বেশি নির্ভরতার বিষয়টি উড়িয়ে দিয়েছেন ফের্নান্দো সান্তোস। একটা দল হিসেবে ইরানের বিপক্ষে খেলার প্রস্তুতি নেওয়ার কথাও জানিয়েছেন পর্তুগাল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 07:33 AM
Updated : 25 June 2018, 07:33 AM

মরদোভিয়া অ্যারেনায় সোমবার বাংলাদেশ সময় রাত ১২টায় ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইরান। দুই দলের সামনেই রয়েছে নকআউট পর্বে যাওয়ার সুযোগ।

রাশিয়ার বিশ্বকাপে পর্তুগালকে দারুণভাবে টেনে নিচ্ছেন রোনালদো। দলের দুই জয়ে এরই মধ্যে ৪ গোল করেছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। স্পেনের সঙ্গে ৩-৩ ড্র ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেড ও পর্তুগাল জাতীয় দলের সঙ্গে কাজ করার সুবাদে রোনালদো সম্পর্কে ভালো জানাশোনা আছেন ইরানের বর্তমান কোচ কার্লোস কিরোসের। তবে সান্তোস বিষয়টিকে খুব একটা ‍গুরুত্ব না দিয়ে সংবাদ সম্মেলনে দুই দলের ম্যাচের কথা জানান।

“এটা ‍খুব পরিষ্কার যে ম্যাচটা পর্তুগাল বনাম ইরান। বিষয়টা এমন নয় যে, কোচরা মাঠে খেলতে যাচ্ছে এবং ক্রিস্তিয়ানো রোনালদো কারো বিপক্ষে খেলবে। পুরো দল ইরানের বিপক্ষে খেলতে যাচ্ছে।”

কিরোসের সঙ্গে সান্তোসের বন্ধুত্ব ৩৫ বছরের। সান্তোস জানালেন তার বন্ধু জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টাই করবে।

“ইরান খুবই শক্তিশালী এবং অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে ভালোভাবে গোছালো একটি দল। তারা শুধু ‍রক্ষণাত্মকভাবে সুন্দর গোছালো নয়, প্রতিআক্রমণেও ভলো। আমি নিশ্চিত সে ইরানের জয়ের জন্য সর্বোচ্চটুকু করবে।”

“এটা চমৎকার একটা ম্যাচ হতে যাচ্ছে। আমি মনে করি, পর্তুগাল শেষ ষোলোয় উঠবে কিন্তু এটা খুবই কঠিন লড়াই হবে।”

“আমরা মাঠে প্রমাণ করার চেষ্টা করব, ইরানকে হারানোর দক্ষতা আমাদের আছে কিন্তু অনেক বাধাও আসবে।”