রিয়ালে জিদানের অর্জন কখনও মুছবে না: রামোস

আচমকাই রিয়াল মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেওয়া জিনেদিন জিদানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সের্হিও রামোস। ক্লাবটিতে ফরাসি কোচের অর্জন কখনও মুছে যাবে না বলে বিশ্বাস অধিনায়কের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2018, 03:40 PM
Updated : 31 May 2018, 04:07 PM

রিয়ালকে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাঁচ দিন পর বৃহস্পতিবার হঠাৎ এক সংবাদ সম্মেলনে ক্লাবটির দায়িত্ব ছাড়ার কথা জানান জিদান।

জিদান জানান, আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার আগে বুধবার এই সিদ্ধান্তের কথা বলেছিলেন ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে। খেলোয়াড়দের মধ্যে জানতেন কেবল রিয়াল অধিনায়ক রামোস।

রিয়ালকে জয়ের ধারায় রাখতে ‘পরিবর্তনের প্রয়োজন’ আছে বলে মনে করেন জিদান। সে তাগিদ থেকেই এই সিদ্ধান্ত ৪৫ বছর বয়সী কোচের। 

রিয়াল ছাড়ার ঘোষণা দেওয়া জিদানকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন রামোস। আড়াই মৌসুমে ক্লাবকে ৯টি শিরোপা জেতানো কোচের প্রশংসা করে ক্লাবটির স্প্যানিশ এই ডিফেন্ডার লিখেছেন, “একজন খেলোয়াড় ও কোচ হিসেবে আপনি শীর্ষে থেকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন। অবিশ্বাস্য আড়াইটি বছরের জন্য আপনাকে ধন্যবাদ।" 

“আপনার অর্জন কখনই মুছে যাবে না। এ সময়টা আমাদের প্রিয় রিয়াল মাদ্রিদের ইতিহাসের অন্যতম সফল অধ্যায়।”

রামোসের মতো একই মত ইসকোরও। জিদানের মতো কোচের সঙ্গে কাজ করাটা সম্মান হিসেবে দেখছেন রিয়ালের স্প্যানিশ এই মিডফিল্ডার।

ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে ইসকো লিখেন, “কোচ, আপনার সঙ্গে কাজ করা এবং আপনার কাছ থেকে শেখাটা সম্মানের।...ঐতিহাসিক কিছু অর্জন করতে আপনি আমাদেরকে সহযোগিতা করেছেন। আমি আপনার সর্বোচ্চ মঙ্গল কামনা করছি।”