নেইমার ‘শান্ত ও আত্মবিশ্বাসী’

চোট কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার ম্যাচ খেলার মতো ফিটনেস পাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। বিশ্বকাপের আর খুব বেশি সময় বাকি না থাকলেও বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার শান্ত ও আত্মবিশ্বাসী আছেন বলে বলে জানিয়েছেন চিয়াগো সিলভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 12:47 PM
Updated : 30 May 2018, 12:47 PM

ফেব্রুয়ারির শেষ দিকে পিএসজির হয়ে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে চোট পাওয়ার পর থেকেই খেলার বাইরে ২৬ বছর বয়সী নেইমার। কোট কাটিয়ে অনুশীলনে ফেরা এই ফরোয়ার্ডের লক্ষ্য এখন বিশ্বকাপের আগে শতভাগ ফিট হওয়া।    

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু হবে ব্রাজিলের। গ্রুপ পর্বে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া। 

বিশ্বকাপের বল মাঠে গড়ানোর আগে নেইমারের পুরো ফিটনেস ফিরে পাওয়া নিয়ে শঙ্কার কিছু দেখছেন না সিলভা।

"এটা সত্যি যে, অস্ত্রোপচারের পর থেকে দীর্ঘ সময় ধরে সে ব্রাজিলে আছে। তবে সে শান্ত আছে, ভালোভাবে অনুশীলনও করছে।"

"নেইমার স্মার্ট, দৃঢ়প্রতিজ্ঞ মানুষ। আমি তাকে সবসময় বলার চেষ্টা করি-যখন কোনো কঠিন পরিস্থিতিতে পড়বে, (মনে রাখবে) এরপরই ভাল বিষয়গুলো আসে।"

"কোনো কিছুই চিরস্থায়ী নয়। অস্ত্রোপচারের এই মুহূর্তও চিরকাল থাকবে না। গৌরবও সবসময় থাকে না। জীবনের দুইটা দিকই থাকে। আমি তাকে প্রস্তুত হতে বলেছি।"

"আমিও অনেক চোট পেয়েছি। তাই আমি জানি, তার মতো এমন চোটে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর ফিট হওয়া কত কঠিন। বিষয়টা নিয়ে সে শান্ত ও আত্মবিশ্বাসী। আমাদের প্রথম ম্যাচটার জন্য প্রস্তুতিতে সে সর্বোচ্চটা দিচ্ছে এবং মানসিক দিক থেকেও খুব ভাল অবস্থায় আছে।"