টানা সপ্তম জয় আবাহনী ও মেরিনার্সের

প্রিমিয়ার ডিভিশন হকিতে জয়ের ধারায় আছে আবাহনী লিমিটেড। আশরাফুল ইসলামের হ্যাটট্রিকে ওয়ারী ক্লাবকে ৫-০ গোলে হারিয়ে টানা সপ্তম জয় তুলে নিয়েছে মাহবুব হারুনের দল। অন্য ম্যাচে সোনালী ব্যাংক এসসিকে ৮-০ গোলে হারিয়ে টানা সপ্তম জয় তুলে নিয়েছে শিরোপাধারী মেরিনার ইয়াংসও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2018, 01:17 PM
Updated : 16 May 2018, 03:42 PM

সাত ম্যাচ ২১ করে পয়েন্ট মোহামেডান স্পোর্টিং ক্লাব, আবাহনী ও মেরিনার্সের।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বুধবার একাদশতম মিনিটে পাওয়া প্রথম পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে এগিয়ে যায় আবাহনী। তাজউদ্দিন আহমেদের পুশ সারোয়ার হোসেন স্টপ করার পর আশরাফুলের হিটে পরাস্ত হন গোলরক্ষক। ২৩তম মিনিটে গুনাশেখার মালায়ালানের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় দলটি।

একের পর এক পেনাল্টি কর্নারের সুযোগ হাতছাড়া করে ব্যবধান বাড়িয়ে নিতে পারছিল না আবাহনী। ৫৮তম মিনিটে পিসি থেকে স্কোরলাইন ৩-০ করে নেয় দলটি। তাজউদ্দিনের পুশ সারোয়ার স্টপ করার পর আশরাফুলের হিট ঠিকানা খুঁজে পায়। দুই মিনিট পর পিসি থেকে হ্যাটট্রিক পূরণ করেন এই ডিফেন্ডার।

৬৩তম মিনিটে সার্কেলের জটলার মধ্য থেকে তাজউদ্দিনের রিভার্স হিট ঠিকানা খুঁজে পেলে আবাহনীর জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

পরের ম্যাচের অষ্টম মিনিটে মাহাবুব হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যাওয়া মেরিনার্স ষোড়শ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় মহসিন আহমেদের ফিল্ড গোলে। আশরাফ সাইদের লক্ষ্যভেদে স্কোরলাইন ৩-০ করে বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধে পুস্কর ক্ষীসা মিমো ব্যবধান বাড়ানোর পর মইনুল ইসলাম কৌশিক দুটি, রিয়াজুল করিম বাবু ও হাসান যুবায়ের নিলয় একটি করে গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মেরিনার্স।

বুধবার প্রথম ম্যাচে সাধারণ বীমা ৬-১ গোলে আজাদ এসসিকে হারায়।