শেষটা ভালো হলো না বায়ার্নের

বুন্ডেসলিগায় শেষটা মোটেও সুখকর হলো না বায়ার্ন মিউনিখের। শেষ রাউন্ডে স্টুটগার্টের কাছে বড় ব্যবধানে হেরে গেছে ইয়ুপ হাইনকেসের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2018, 03:50 PM
Updated : 12 May 2018, 03:50 PM

আগেই শিরোপা নিশ্চিত করা বায়ার্নকে শনিবার আলিয়াঞ্জ অ্যারেনায় ৪-১ গোলে হারায় স্টুটগার্ট। চলতি মৌসুমে লিগে ঘরের মাঠে এটাই বায়ার্নের প্রথম পরাজয়।

ম্যাচের পঞ্চম মিনিটে পোলিশ বংশোদ্ভূত জার্মান ফরোয়ার্ড দানিয়েল গিনশেকের গোলে পিছিয়ে পড়ে বায়ার্ন। ২১তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ফরাসি মিডফিল্ডার কোরোঁতাঁ তোলিসো। ৪২তম মিনিটে গ্রিক ফরোয়ার্ড আনাসতোসিয়োস দোনিসের গোলে ফের পিছিয়ে পড়ে বায়ার্ন।

দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকরা। উল্টো ৫২তম মিনিটে কঙ্গোর মিডফিল্ডার আকোলো ও ৫৫তম মিনিটে গিনশেকের দ্বিতীয় গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্টুটগার্ট।

টানা ষষ্ঠবার বুন্ডেসলিগায় চ্যাম্পিয়ন হওয়া বায়ার্নের চলতি লিগে এটি চতুর্থ হার। ৩৪ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে ৮৪ পয়েন্ট নিয়ে শেষ করল তারা।

ঘরোয়া ‘ডাবল’ জয়ের লক্ষ্যে আগামী ১৯ মে বার্লিনে জার্মান কাপের ফাইনালে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ।

দ্বিতীয় হওয়া শালকের পয়েন্ট ৬৩। ৫৫ পয়েন্ট তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করল হফেনহাইম। সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট নিশ্চিত করেছে বরুসিয়া ডর্টমুন্ড।