পিএসজির ঘরোয়া সাফল্যে সন্তুষ্ট এমেরি

চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতা সত্ত্বেও ঘরোয়া ফুটবলে দলের সাফল্যে খুশি পিএসজির বিদায়ী কোচ উনাই এমেরি। মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে লেস হারবিয়েরসেকে হারিয়ে ঘরোয়া ‘ট্রেবল’ পূরণ করে প্যারিসের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2018, 11:09 AM
Updated : 9 May 2018, 11:09 AM

ফরাসি কাপে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হওয়ার আগে চলতি মৌসুমে ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করেছিল পিএসজি। সেই সাথে গত বছরের জুলাইয়ে মোনাকোকে হারিয়ে ফরাসি সুপার কাপ জেতায় চলতি মৌসুমে চারটি শিরোপা জিতল এমেরির শিষ্যরা।

মঙ্গলবারের ফাইনালে জিওভানি লো সেলসো ও এদিনসন কাভানির গোলে জয় পায় পিএসজি। শেষ চার মৌসুমে তিনবার ঘরোয়া ‘ট্রেবল’ জিতল তারা।

স্প্যানিশ কোচ এমেরি দলের এই সাফল্যে সন্তুষ্ট। মনে রাখতে চান না চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের কাছে হারের স্মৃতি। ইউরোস্পোর্টকে ৪৬ বছর বয়সী এই কোচ বলেন, “এটা একটা শিরোপা এবং আমাদের লক্ষ্য সবগুলো শিরোপা।...এই মৌসুম নিয়ে আমি খুশি।”

“চ্যাম্পিয়ন্স লিগের মতো সামান্য নেতিবাচক বিষয় নিয়েও আমরা কথা বলতে পারি। কিন্তু আমি মনে করি এই বছর দল ভালো খেলেছে। তারা সবসময় গোল করতে চেয়েছে। এজন্যই আমি খুশি।”

দলের সাফল্য নিয়ে ইউরোস্পোর্টকে কিলিয়ান এমবাপে বলেন, “ঘরোয়া পর্যায়ে আমরা আমরা চারে চার করতে চেয়েছিলাম, তা আমরা করেছি। মৌসুম জুড়ে আমরা অনেক পরিশ্রম করেছি। আমরা ধারাবাহিক খেলেছি এবং আজ তার স্বীকৃতি পেলাম।”