ফাইনাল রোনালদো বনাম আমার লড়াই হবে না: সালাহ

লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহর মতে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল তার আর রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর লড়াইয়ের চেয়ে বেশি কিছু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 03:44 PM
Updated : 3 May 2018, 03:44 PM

রোমার মাঠে বুধবার প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ৪-২ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৭-৬ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে লিভারপুল। ২৬ মে ইউক্রেনের কিয়েভে হবে ফাইনাল।

দুর্দান্ত ফর্মে থাকা সালাহ ও রোনালদোকে ফাইনালে তাদের নিজ নিজ দলের অন্যতম ভরসা হিসেবে ভাবা হচ্ছে।

লিভারপুলের হয়ে প্রথম মৌসুমেই দারুণ খেলছেন সালাহ। সব ধরনের প্রতিযোগিতায় মিশরীয় এই ফরোয়ার্ড এরই মধ্যে করেছেন ৪৩ গোল। অন্যদিকে চলতি মৌসুমে রোনালদোর গোল সংখ্যা ৪২টি।

তবে ফাইনালটাকে ব্যক্তিগত লড়াইয়ের পর্যায়ে নিয়ে আসাটা উচিত হবে না বলে মনে করেন সালাহ। ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানকে তিনি বলেন, “এটা মোহামেদ সালাহ ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে ফাইনাল হবে না।”

“আমি অসাধারণ একটি দলের হয়ে খেলছি। আমাদের দারুণ সব খেলোয়াড় আছে। অসাধারণ টিমওয়ার্ক দিয়েই ফাইনালে এসেছি আমরা।”

“আমি এটা একা করতে পারি না-এটা দলীয় কাজ। যখন আমরা একটা গোল করি, এর কারণ দাঁড়ায় আমরা সবাই ভাল খেলছি। যখন আমরা গোল হজম করি, তখন এর অর্থ দাঁড়ায় আমাদের সবাইকে আরও কঠোর পরিশ্রম করতে হবে।”

ধারণা করা হচ্ছে, এবারের ব্যালন ডি’অর জয়ের লড়াইয়েও অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়াতে পারেন সালাহ। কিন্তু ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের একমাত্র ভাবনা এখন ফাইনালে দলকে জেতানোয় সহযোগিতা করা। 

“আমি জানি, আরবের সব মানুষ আমার মঙ্গল কামনা করে। আমার প্রতিটা জয়ে তারা খুশি হয়। তবে এই মুহূর্তে আমি কেবল ফাইনাল নিয়ে এবং অ্যানফিল্ডে ট্রফি নিয়ে আসার ব্যাপারেই ভাবছি।”