লাকাজেতের জোড়া গোলে আর্সেনালের প্রতিশোধ

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল আর্সেনাল। তবে আলেকসঁদ লাকাজেতের জোড়া গোলে শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 02:28 PM
Updated : 22 April 2018, 04:44 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে আর্সেনাল। ডিসেম্বরে ওয়েস্ট হ্যামের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল আর্সেনাল। টানা তিন জয়ের পর গত সপ্তাহে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারে গানাররা।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫১তম মিনিটে নাচো মনরিলের গোলে এগিয়ে যায় আর্সেনাল। গ্রানিত জাকার কর্নারে ফাঁকায় বল পেয়ে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ডিফেন্ডার।

৬৪তম মিনিটে ম্যাচে সমতা টানে অতিথিরা। বাঁ-দিক থেকে কোনাকুনি শটে গোলটি করেন অস্ট্রিয়ার মার্কো আর্নাউতোভিচ। তবে শেষ ১০ মিনিটে দুর্দান্ত খেলা স্বাগতিকদের সামনে প্রতিরোধ ধরে রাখতে পারেনি তারা।

৮২তম মিনিটে বাঁ-দিক থেকে ওয়েলসের মিডফিল্ডার অ্যারন র‌্যামসির ক্রস এক ড্রপে জড়ায় জালে। 

চার মিনিট পর ডান দিক থেকে লাকাজেতের শট এক জনের পায়ে লেগে ঠিকানা খুঁজে নেয়। ৮৯তম মিনিটে বাঁ-দিক থেকে র‌্যামসির বাড়ানো বল ডি-বক্সের মাঝ বরাবর পেয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি এই ফরোয়ার্ড। 

৩৪ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল। স্টোক সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করা বার্নলি ৫৩ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।