‘কাপ জয়ে চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা ঢাকবে না বার্সার’

স্প্যানিশ কাপ জিতে বার্সেলোনা ঘরোয়া ডাবল জেতা প্রায় নিশ্চিত করে ফেললে কি হবে, চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়া এখনও পোড়াচ্ছে লুইস সুয়ারেসকে। ঘরোয়া ফুটবলের সাফল্য দিয়ে ইউরোপ সেরার মঞ্চে ব্যর্থতা আড়াল করা সম্ভব নয় বলে মনে করছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 08:18 AM
Updated : 22 April 2018, 08:18 AM

শনিবার রাতে কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। জোড়া গোল করেন সুয়ারেস। লা লিগায় পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে শীর্ষে কাতালান দলটি। শেষ পাঁচ ম্যাচে মাত্র তিন পয়েন্ট পেলেই শিরোপা পুনরুদ্ধার করবে ভালভেরদের দল।

ওয়ান্দা মেত্রোপলিতানোর ফাইনালে বার্সেলোনার দাপুটে পারফরমেন্সে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন কোচ এরনেস্তো ভালভেরদে এবং দলের খেলোয়াড়রা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রোমার কাছে হারে দারুণ সমালোচনায় ছিলেন দলটির খেলোয়াড়-কর্মকর্তারা।

ম্যাচের পরে এক টিভি সাক্ষাৎকারে সুয়ারেস বলেন, “পরিস্থিতি খুব কঠিন ছিল। চারপাশে সমালোচনা হচ্ছিল। এটা (কোপা দেল রে শিরোপা) রোমে যা ঘটেছে তা চাপা দিতে পারবে না, কিন্তু এটা একটা গুরুত্বপূর্ণ শিরোপা।"

“মৌসুমের শুরুতে যদি ডাবল জিতব বলা হতো, আমরা তা লুফে নিতাম। এর জন্য অনেক যোগ্যতা লাগে। লা লিগায় অনেকগুলো ম্যাচ। আর সবাই কোপা জিততে চায়।”

“অনুভূতিটা অদ্ভুত, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পরও মনে হচ্ছে টুর্নামেন্টে আমরা আরও সামনে যেতে পারতাম।”

এ নিয়ে কোপা দেল রের টানা চতুর্থ আর সব মিলিয়ে রেকর্ড ৩০টি শিরোপা ঘরে তুলল বার্সেলোনা। আর এ নিয়ে পাঁচটি ভিন্ন প্রতিযোগিতার ফাইনালে বার্সেলোনার জার্সিতে গোল করলেন সুয়ারেস।

“আমরা প্রথমার্ধটা দারুণ শুরু করেছিলাম। আমরা সংগঠিতভাবে খেলেছি। এটা লক্ষ্যে অবিচল একটা দলের কাজের ফসল।”

“আমরা শেষ চারটি কোপাতেই শিরোপা জিতলাম এবং এটা বার্সেলোনার জন্য দারুণ একটা মুহূর্ত। যেভাবেই হোক আমরা এটা জিততে চেয়েছিলাম।”