বুফ্ফনের পাশে ইউভেন্তুস কোচ

শেষ মুহূর্তের পেনাল্টির সিদ্ধান্তটি মেনে নিতে পারেননি জানলুইজি বুফ্ফন। প্রতিবাদ করে ইউভেন্তুস গোলরক্ষক চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো দেখেন লালকার্ড। কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি শিষ্যর পাশেই আছেন। বলছেন, বুফ্ফনের তখন এই প্রতিক্রিয়া দেখানোই স্বাভাবিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 10:56 AM
Updated : 12 April 2018, 11:36 AM

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে ৩-১ গোলে জেতে ইউভেন্তুস। কিন্তু নিজেদের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে হারা আল্লেগ্রির দল শেষ পর্যন্ত ছিটকে যায় ইউরোপ সেরা মঞ্চ থেকে। ম্যাচ শেষে বুফ্ফনের প্রতিক্রিয়ার ব্যাখ্যা দেন কোচ।

“ওটা ছিল মানবীয় প্রতিক্রিয়া এবং আমি মনে করি, তাকে বোঝা উচিত ছিল। সেখানে অনেক বিভ্রান্তি ছিল।”

“জিজি প্রতিক্রিয়া দেখিয়েছে কিন্তু তার এটা বোধগম্য।”

“আমি জানি না, এটা জিজির চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচ কিনা কিন্তু সেখানে যোগ করা সময়ের খেলার মাত্র তিন সেকেন্ড বাকি ছিল এবং আমরা ঐতিহাসিক একটা ফলের খুব কাছাকাছি ছিলাম; কিছু একটা সে তার আঙুলের ফাঁক গলে বেরিয়ে যেতে দেখেছে।”

সরাসরি রেফারিকে সমালোচনা না করলেও ম্যাচে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি পদ্ধতি (ভিএআর) থাকার প্রয়োজনীয়তা অনুভব করছেন আল্লেগ্রি।

“ওই পেনাল্টি…রেফারি দেখেছিলেন এবং দিয়েছিলেন। এ নিয়ে আর কিছু বলার নেই। আমাদের দিক থেকে অনেক হতাশার কারণ আছে। দল আজ রাতে খুবই ভালো খেলেছে।”

“ভিএআর পদ্ধতি ছিল না; তাই আমরা হারলাম। এর বেশি বলার নেই। এটা উয়েফার সমস্যা। আমরা সবসময় বলেছি, বস্তুনিষ্ঠ ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রে ভিএআর খুবই প্রয়োজনীয়। কিন্তু ভিএআর ছিল না এবং আমাদের সেটা মেনে নিতে হবে।”