রিয়ালের মাঠে ঘুরে দাঁড়ানোর আশায় ইউভেন্তুস

প্রথম লেগে ঘরের মাঠে বড় হারের পরও আশা হারাচ্ছেন না মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। বুধবার রিয়াল মাদ্রিদের মাঠে দ্বিতীয় লেগে তিন গোলের ব্যবধান ঘুচিয়ে দল ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস ইউভেন্তুস কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 12:40 PM
Updated : 8 April 2018, 12:40 PM

গত সপ্তাহে শেষ আটের প্রথম লেগে ৩-০ গোলে হারের পর সেমি-ফাইনালে পৌঁছাতে নিজেদের ইতিহাসের সেরা কিছুই করতে হবে ইতালিয়ান চ্যাম্পিয়নদের। অনুপ্রেরণা হতে পারে গত আসরে বার্সেলোনার রূপকথার প্রত্যাবর্তন। প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হারের পর দ্বিতীয় লেগে কাম্প নউয়ে ৬-১ গোলের জয়ে শেষ আটে পৌঁছে কাতালান ক্লাবটি।

শনিবার সেরি আতে বেনেভেন্তোর বিপক্ষে ৪-২ গোলের জয়ে শীর্ষস্থান মজবুত করেছে ইউভেন্তুস। ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে দলের এ বছরের ইউরোপিয়ান যাত্রা শেষ মানতে নারাজ আল্লেগ্রি।

“লিগ শিরোপা, কোপা ইতালিয়া ও অবশ্যই মাদ্রিদে দ্বিতীয় লেগ জয়ের জন্য আমরা আমাদের অবশিষ্ট সামর্থ্যের শেষ বিন্দু পর্যন্ত দিব।”

“আমাদের অবশ্যই মাদ্রিদে দারুণ পারফর্ম করতে হবে। … তারপর দেখা যাবে কি ঘটে।”

“আমাদের ইউরোপিয়ান লক্ষ্য অবশ্যই দৃঢ় হতে হবে, যেমনটা সবসময় ছিল।”

“আমি যখন প্রথম এলাম, তখন একটা ভয় ছিল, আমরা গ্রুপ পর্ব পার করতে পারব না। এরপর তিন বছরে আমরা দুইটা ফাইনাল খেলেছি।”

“যদি মানুষ মনে করে ইউভেন্তুসকে প্রতি বছর সেরি আ ও চ্যাম্পিয়নস লিগ জিততে হবে, তাহলে তা অবাস্তব। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি পর্যন্ত এমন করতে পারে না, তবে আমাদের ওপর কেন এ প্রত্যাশা?”

“এর মানে এই না যে, আমাদের উচ্চাকাঙ্ক্ষার অভাব আছে। পাঁচ মিনিটের মধ্যে একটি ঘটনায় চ্যাম্পিয়ন্স লিগ নির্ধারিত হতে পারে, এমনকি ড্রয়ের ভাগ্য পরীক্ষায়ও; কিন্তু একটি লিগ শিরোপা অর্জনের জন্য ৩৮ রাউন্ড খেলতে হয়।”