মেসি চ্যালেঞ্জের মুখোমুখি হতে মুখিয়ে স্পেনের গোলরক্ষক

চোট কাটিয়ে ওঠা লিওনেল মেসির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলার সম্ভাবনায় রোমাঞ্চিত স্পেনের গোলকিপার দাভিদ দে হেয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2018, 11:58 AM
Updated : 27 March 2018, 11:58 AM

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোয় মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দেড়টায় স্বাগতিক স্পেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ম্যানচেস্টারে গত শুক্রবার ইতালির বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে খেলতে পারেননি মেসি। তবে স্পেনের বিপক্ষে ম্যাচের আগে রোববার ও সোমবার মাদ্রিদে অনুশীলনে দেখা গেছে তাকে। আর তাই ম্যাচটিতে বার্সেলোনার এই ফরোয়ার্ডের খেলার সম্ভাবনা রয়েছে।  

সোমবার সংবাদ সম্মেলনে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলকিপার দে হেয়া বলেন, "আমি সেরা খেলোয়াড়দের মুখোমুখি হতে চাই। মেসি তাদের একজন। গোলকিপার হিসেবে মেসির মুখোমুখি হওয়াটা একটা চ্যালেঞ্জ।"

আর্জেন্টিনার মতো স্পেনও রাশিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে। গত শুক্রবার বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা।

নিজেদের বিশ্বকাপ ভাবনা নিয়ে দে হেয়া বলেন, "আমরা ভালো একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এটা আমাদের ধরে রাখতে হবে। আশা করি, সম্ভাব্য সেরা ফর্ম নিয়ে আমরা বিশ্বকাপে যাবো।"  

প্রতিপক্ষ দলে মেসির উপস্থিতি গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে দেখছেন বার্সেলোনায় তার সাবেক সতীর্থ থিয়াগো আলকান্তারা।

২০১৩ সালে বার্সেলোনা ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়া স্পেনের এই মিডফিল্ডার বলেন, "আমি মনে করি, এই ম্যাচে থাকাটা মেসির জন্য গুরুত্বপূর্ণ। এটা কেবল ফুটবল বিশ্বের জন্য প্রদর্শনীর দিক থেকেই নয়; আমরাও সবসময় সেরাদের সঙ্গে খেলতে ও মুখোমুখি হতে চাই। আমরা সেরা হতে চাই। আর তা হতে সেরাদের সঙ্গে খেলার দরকার আছে আমাদের।"