যুব গেমসের ভারোত্তোলনে সেরা খুলনা

বাংলাদেশ যুব গেমসের ভারোত্তোলনে সেরা হয়েছে খুলনা বিভাগ। ১০টি ইভেন্টের পাঁচটিতে স্বর্ণ, তিনটিতে রৌপ্য ও চারটিতে ব্রোঞ্জ জিতেছেন এই বিভাগের ভারোত্তোলকরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2018, 03:44 PM
Updated : 15 March 2018, 03:44 PM

জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে বৃহস্পতিবার ভারোত্তোলনের ইভেন্টগুলো শেষ হয়। মেয়েদের ৪৮ কেজিতে সেরা খুলনা বিভাগের নুরজাহান আক্তার ময়না। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে তিনি তুলেছেন ৭৩ কেজি।

৬৩ কেজিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭২ কেজি তুলে স্বর্ণ জিতেছেন খুলনা বিভাগের বাঁধন। ৫৮ কেজিতে সব মিলিয়ে ৮৭ কেজি তুলে সেরা একই বিভাগের খাদিজা খাতুন (৮৭ কেজি)।

মেয়েদের ৪৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭৩ কেজি তুলে সেরা হন রংপুর বিভাগের হামিশা পারভীন। ৫৩ কেজিতে সেরা রংপুর বিভাগের গিনি রানী রায়; স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৭৯ কেজি তুলেছেন তিনি।

ছেলেদের ৫০ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৪৩ কেজি উত্তোলন করে সোনা জিতেছেন আশিকুর রহমান তাজ। ৫৬ কেজিতে সেরা নুর আলম ইসলাম (১৭৫ কেজি)।

৬২ কেজিতে সেরা হওয়া হুমায়ুন কবির স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে তুলেছেন ১৭৩ কেজি। ৬৯ কেজিতে সেরা হওয়া নাঈম তুলেছেন সব মিলিয়ে ২১০ কেজি। ছেলেদের ৭৭ কেজিতে সেরা হওয়া আপন রায় ২১৫ কেজি (৯৫+১২০ কেজি) তুলেছেন।