মেসি প্রতি ম্যাচেই পার্থক্য গড়ে দেয়: ইনিয়েস্তা

চেলসিকে হারিয়ে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে বড় অবদান রাখা লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ আন্দ্রেস ইনিয়েস্তা। কাতালান ক্লাবটির এই মিডফিল্ডারের মতে, প্রতি ম্যাচেই পার্থক্য গড়ে দেয় তার এই সতীর্থ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2018, 01:03 PM
Updated : 15 March 2018, 01:03 PM

কাম্প নউয়ে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে মেসির জোড়া গোলে চেলসিকে ৩-০ ব্যবধানে হারায় বার্সেলোনা। প্রতিযোগিতাটিতে শততম গোলের মাইলফলক স্পর্শ করা আর্জেন্টাইন এই ফরোয়ার্ড অপর গোলটি করান উসমানে দেম্বেলেকে দিয়ে। 

দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে রেকর্ড টানা একাদশ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠলো বার্সেলোনা। স্ট্যামফোর্ড ব্রিজে গত মাসে ১-১ ড্র হয়েছিল প্রথম লেগের লড়াই। ওই ম্যাচেও পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফিরিয়েছিলেন মেসি।  

চেলসির বিপক্ষে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসির নৈপুণ্য প্রসঙ্গে ইনিয়েস্তা বলেন, “এটা সেটাই যা নিয়ে আমরা সবসময় কথা বলি। লিও প্রতি ম্যাচেই পার্থক্য গড়ে দেয়। এটা এক আশীর্বাদ।”

২০১৫ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে আর শ্রেষ্ঠত্ব অর্জন করা হয়নি বার্সেলোনার। ক্লাবটিকে ষষ্ঠ বারের মতো এই শিরোপা এনে দেওয়ার সামর্থ্য এরনেস্তো ভালভেরদের দলের আছে বলে বিশ্বাস স্প্যানিশ মিডফিল্ডার ইনিয়েস্তার। 

“ভুলগুলো কমিয়ে আনাই হলো চ্যালেঞ্জ। আমি মনে করি, এটা জেতার মতো দল ও ফর্ম আমাদের আছে।”