রিয়ালের বিপক্ষে সতীর্থদের চেষ্টায় গর্বিত নেইমার

রিয়াল মাদ্রিদের কাছে শেষ ষোলোর ফিরতি লেগে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজি বিদায় নিলেও সতীর্থদের চেষ্টার প্রশংসায় পঞ্চমুখ চোটের কারণে মাঠের বাইরে থাকা নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 11:33 AM
Updated : 7 March 2018, 11:33 AM

নিজেদের মাঠে মঙ্গলবার রিয়ালের কাছে ২-১ গোলে হারে দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি। গত মাসে সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম লেগে ৩-১ ব্যবধানে হেরেছিল প্যারিসের দলটি। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠল জিনেদিন জিদানের দল।

পায়ের চোটের কারণে প্রায় তিন মাসের জন্য ছিটকে যাওয়ায় ফিরতি লেগের লড়াই দেখা ছাড়া কিছুই করার ছিল না পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের। তবে এই লড়াইয়ে সতীর্থদের প্রচেষ্টা মন কেড়েছে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের।

টুইটারে এক পোস্টে নেইমার লেখেন, “পরাজয়ের জন্য আমি ব্যথিত। আমার সতীর্থদের সহযোগিতা করতে মাঠে থাকতে না পারায় আমি আরও বেশি ব্যথিত।”

“তবে সবার প্রচেষ্টা দেখতে পারাটা আমাকে গর্বিত করছে। অভিনন্দন আমার বন্ধুদের।”

লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে নেইমারের পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভেঙে যায়। গত সপ্তাহে ব্রাজিলের বেলো হরিজন্তেতে অস্ত্রোপচার করা হয় তার পায়ে।

চিকিৎসকরা আগেই জানিয়েছেন, নেইমারের সেরে উঠতে আড়াই থেকে তিন মাস সময় লাগতে পারে। এর অর্থ আক্রমণভাগের এই খেলোয়াড় খুব দ্রুত সুস্থ হয়ে উঠলে মে মাসের মাঝামাঝি সময়ে মাঠে ফিরতে পারেন।

পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও ফরাসি লিগের শিরোপা দৌড়ে বেশ ভালো অবস্থানে আছে পিএসজি। ১৪ পয়েন্ট এগিয়ে শীর্ষে থাকা উনাই এমেরির দল শনিবার নিজেদের মাঠে মেসের মুখোমুখি হবে।