বিশ্বকাপে নিজেদের ফেভারিট ভাবেন না রোনালদো

রাশিয়া বিশ্বকাপের শিরোপা লড়াইয়ে নিজেদের ফেভারিট ভাবেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ব্রাজিল, স্পেন, জার্মানি ও আর্জেন্টিনার মতো বড় দলগুলোর মধ্যে কেউ চ্যাম্পিয়ন হতে পারে বলে মনে করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2018, 06:50 PM
Updated : 26 Feb 2018, 06:50 PM

জুন-জুলাইয়ে হতে যাওয়া ফুটবলের সবচেয়ে বড় এই প্রতিযোগিতায় আগামী ১৫ জুন স্পেনের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। ‘বি’ গ্রুপের অন্য দুই দল হল মরক্কো ও ইরান।

২০১৬ সালে পর্তুগালের ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ে নেতৃত্ব দেওয়া রোনালদো বিশ্বকাপ জয়ের সম্ভাবনার প্রশ্নে বাস্তববাদী হচ্ছেন। তবে মনের গহীনে লুকিয়ে থাকা স্বপ্নটাকে চেপেও রাখেননি। মনে করিয়ে দিলেন, ফুটবলে কোনো কিছুই তো অসম্ভব নয়।

“আমরা ফেভারিট নই। আমাদের বিনয়ী হতে হবে এবং বুঝতে হবে যে, আপাতদৃষ্টিতে ব্রাজিল, স্পেন, জার্মানি ও আর্জেন্টিনার মতো বড় দল আছে।”

“আমরা ফেভারিট নই কিন্তু ফুটবলে যেকোনো কিছুই সম্ভব। আমরা গ্রুপ পর্ব পার হওয়ার চেষ্টা করব। এরপর কি হবে, আমরা জানি না।”

নিজেদের ইতিহাসে কখনোই বিশ্বকাপ জিততে পারেনি পর্তুগাল। তবে বিশ্বকাপ না জিতলে তার সাফল্যমণ্ডিত ক্যারিয়ার পূর্ণতা পাবে না, এমনটা মানেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো।

“সত্যি কথা বলতে, আমি তেমন মনে করি না। ফুটবলে আমি যা যা স্বপ্ন দেখেছিলাম তার সবই অর্জন করেছি। আমাদের সবার স্বপ্ন ও লক্ষ্য থাকতে পারে; কিন্তু আমি এত বেশি দারুণ সবকিছু অর্জন করেছি যে আমার আর কোনো স্বপ্ন অপূর্ণ নেই।”