ফিরমিনো-সালাহর নৈপুণ্যে লিভারপুলের জয়

সতীর্থকে দিয়ে গোল করানোর পর নিজেও লক্ষ্যভেদ করলেন মোহামেদ সালাহ। গোল পেলেন রবের্ত ফিরমিনো, সাদিও মানে। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 05:32 PM
Updated : 24 Feb 2018, 05:32 PM

অ্যানফিল্ডে লিগে টানা ১৬ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল।

শনিবার ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। কিন্তু ফিরমিনোর কাছ থেকে পাওয়া বলে সালাহর শট গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে দূরের পোস্টে লাগে।

ষোড়শ মিনিটে পোস্টের বাধায় গোলবঞ্চিত হয় ওয়েস্টহ্যামও। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে মার্কো আর্নাউতোভিচের ডান পায়ের শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ফিরিয়ে দেয় ক্রসবার।

২৯তম মিনিটে ডান দিক থেকে মিশরের ফরোয়ার্ড সালাহর নেওয়া কর্নারে জার্মান মিডফিল্ডার এমরে কানের হেড ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় লিভারপুল। একটু পর বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে সালাহর নেওয়া হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে নেয় লিভারপুল। ৫১তম মিনিটে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের বাড়ানো বল বাঁ পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান সালাহ।

টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের সঙ্গে ২৩ গোল নিয়ে লিগে যৌথভাবে শীর্ষে আছেন মিশরের এই ফরোয়ার্ড।

৫৭তম মিনিটে কানের লম্বা করে বাড়ানো বল গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বের করে নিয়ে জালে পাঠিয়ে স্কোরলাইন ৩-০ করেন ব্রাজিলিলের মিডফিল্ডার ফিরমিনো।

দুই মিনিট পর ব্যবধান কমায় চলতি লিগে গত আট ম্যাচে মাত্র একবার হারের স্বাদ পাওয়া ওয়েস্টহ্যাম। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডান দিকে দিয়ে আক্রমণে ওঠা মিখাইল অ্যান্টোনিও দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

৭৩তম মিনিটে চেম্বারলেইনের নিখুঁত ফ্লিক থেকে বল পাওয়ার পর সাদিও মানের শট পোস্টে লেগে ফেরে। লিভারপুলের এই ফরোয়ার্ডের সামনে তখন শুধু গোলরক্ষকই ছিল। তিন মিনিট পর ফিরমিনোর কাছ থেকে পাওয়া বল রবার্টসন ক্রস বাড়ানোর পর প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের এই ফরোয়ার্ডই।

২৮ ম্যাচে ১৬ জয় ও নয় ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ২৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ১৫ পয়েন্ট পিছিয়ে ইয়ুর্গেন ক্লপের দল। ৩০ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে ওয়েস্টহ্যাম।