রোমাঞ্চকর জয়ে জিদানের কৃতিত্ব দেখছেন আসেনসিও

রিয়াল বেতিসের বিপক্ষে পিছিয়ে পড়ার পরও রিয়াল মাদ্রিদের রোমাঞ্চকর জয়ে জিনেদিন জিদানের কৌশল পরিবর্তনকে বড় কারণ হিসেবে দেখছেন দলটির মিডফিল্ডার মার্কো আসেনসিও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2018, 11:09 AM
Updated : 19 Feb 2018, 11:09 AM

লা লিগায় রোববার রাতে প্রতিপক্ষের মাঠে ৫-৩ গোলের জয় পায় রিয়াল। জোড়া গোল করেন আসেনসিও। অপর তিন গোল সের্হিও রামোস, ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমার।
 
ম্যাচের শুরুতে এগিয়ে গেলেও ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল। তবে খেই হারায়নি অতিথি দল। বিরতির পর ১৫ মিনিটের ব্যবধানে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।
 
শিহরণ জাগানো ম্যাচটির বিরতির সময় দ্বিতীয়ার্ধের কৌশল নিয়ে আলোচনা হয় বলে জানান আসেনসিও।
   
“বিরতির সময় ড্রেসিং রুমের আলোচনা থেকে আমরা সুবিধা পেয়েছিলাম এবং কিছু বিষয় সংশোধন করেছিলাম।”
 
“পরিবর্তনগুলো দেখা গিয়েছে। … আমরা ম্যাচের নিয়ন্ত্রণ ফিরে পেয়েছি।”
 
“আমি সত্যিই মনে করি, গত কয়েকটা ম্যাচে আমাদের উন্নতি হয়েছে।”
 

বিরতির সময় ড্রেসিং রুমে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেছিলেন বলে জানালেন জিদানও। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে চাইলেন না রিয়ালের কোচ।
“ব্যাপারগুলো ড্রেসিং-রুমেই থাকুক। তবে এটা সত্যি, কিছু বিষয় বুঝিয়ে দিতে আমি তাদের সঙ্গে কথা বলেছিলাম এবং আমরা দ্বিতীয়ার্ধে আরও ভালো করেছি।”
“তবে তারাও বেশি কিছু করতে চেয়েছিল। তারা জানতো যে, প্রথমার্ধ শেষে আমরা খুব ভালো অবস্থায় ছিলাম না। কিছু বিষয় আমাদের পরিবর্তন করতে হতো এবং আমরা তা করেছি।”
২৩ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে লিগে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।
লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৬২। দিনের অন্য ম্যাচে আথলেতিক বিলবাওকে ২-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৪৬।