আর্সেনালকে হারিয়ে টটেনহ্যামের প্রতিশোধ

আর্সেনালের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে হারের প্রতিশোধ নিয়েছে টটেনহ্যাম হটস্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2018, 02:27 PM
Updated : 10 Feb 2018, 03:39 PM

শনিবার ওয়েম্বলিতে হ্যারি কেইনের একমাত্র গোলে জিতেছে টটেনহ্যাম। নভেম্বরে এমিরেটস স্টেডিয়ামে ২-০ ব্যবধানে হেরেছিল মাউরিসিও পচেত্তিনোর দল।

এই নিয়ে লিগে শেষ পাঁচ ম্যাচে তিনটিতে হারল আর্সেন ভেঙ্গারের দল। অন্যদিকে, লিগে শেষ পাঁচ ম্যাচে টটেনহ্যামের এটা তৃতীয় জয়। গত সপ্তাহে লিভারপুলের মাঠে ২-২ ড্র করেছিল তারা।

বড় দুই দলের লড়াইয়ে প্রথমার্ধের ফুটবল ছিল হতাশাজনক। আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও বিরতির আগে কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। বাঁ-দিক থেকে ওয়েলসের ডিফেন্ডার বেন ডেভিসের উঁচু করে বাড়ানো বলে অনেকটা লাফিয়ে হেডে দলকে এগিয়ে দেন হ্যারি কেইন।

এবারের লিগে ইংলিশ ফরোয়ার্ডের এটি ২৩তম ও চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২তম গোল।

দুই মিনিটের ব্যবধানে আরও দুটি সুযোগ পেয়েছিলেন কেইন। ৫১তম মিনিটে তার হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ফাঁকায় বল পেয়ে গোলরক্ষক বরাবর ভলি করে বসেন কেইন। ৫৬তম মিনিটে ক্রিস্তিয়ান এরিকসেনের শট ক্রসবারে ঘেঁষে চলে গেলে ব্যবধান আর বাড়েনি।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হলে হার নিয়ে ফিরতে হয় আর্সেনালকে।

২৭ ম্যাচে ১৫ জয় ও সাত ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে টটেনহ্যাম। এক ধাপ করে নিচে নেমে গেছে এক ম্যাচ করে কম খেলা লিভারপুল (৫১) ও চেলসি (৫০)।

ষষ্ঠ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৪৫।