চট্টগ্রাম বিভাগের সাঁতারে ৩ ইভেন্টে সেরা যুই-শ্রাবন্তী

বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় চট্টগ্রামের ‍দুই সাঁতারু যুই মারমা ও শ্রাবন্তী আক্তার তিনটি করে ইভেন্টে সেরা হয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 01:47 PM
Updated : 9 Jan 2018, 01:47 PM

চিটাগাং ক্লাব সুইমিং পুলে মঙ্গলবার সাঁতারে ১৪টি ক্যাটাগরির ১১টিতে চ্যাম্পিয়ন হয় কুমিল্লার সাঁতারুরা। যুই ১০০ মিটার ফ্রিস্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে এবং শ্রাবন্তী ২০০ মিটার ফ্রিস্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সেরা হন।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে হওয়া দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে নাজমুল হায়াত, বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে রুমাইশা হায়দার, অনূর্ধ্ব-১৭ বিভাগে তাহসিন ওয়াসিফ চ্যাম্পিয়ন ও তানজিলাতুন নুর চ্যাম্পিয়ন হন।

ঢাকা বিভাগের কাবাডি খেলায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল। কাবাডি স্টেডিয়ামে ফাইনালে টাঙ্গাইল ৩৩-১৭ পয়েন্টে ঢাকাকে হারায়। ফুটবলের ফাইনালে উঠেছে টাঙ্গাইল ও ঢাকা। বিকেএসপি মাঠে প্রথম সেমি-ফাইনালে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জকে হারায়। অপর সেমি-ফাইনালে টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জের বিপক্ষে জিতে।

বরিশাল বিভাগে ছেলেদের ভলিবলে ঝালকাঠিকে ২৫-১৩ ও ২৫-২১ পয়েন্ট হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী।

রংপুর বিভাগে মেয়েদের ব্যাডমিন্টন দ্বৈতে গাইবান্ধা ২-০ সেটে ঠাকুরগাঁও জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

রাজশাহী বিভাগে দাবায় ছেলে অনূর্ধ্ব-১৭ বছর গ্রুপে সিরাজগঞ্জের নাঈম হক, অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিভাগে বগুড়ার মেহেরীন আক্তার রিয়া প্রথম হন। বালকদের অনূর্ধ্ব-১৩ বছর গ্রুপে পাবনার ইসতিয়াক হাসান ইমন ও বালিকাদের গ্রুপে পাবনার মায়িশা মাহজাবীন তিশা সেরা হন। এছাড়া হ্যান্ডবলে চাপাইনবাবগঞ্জ ৩০-১৩ জয়পুরহাটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

খুলনা বিভাগে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে কুষ্টিয়া। জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ২৪-১১ গোলে বাগেরহাট জেলাকে হারায় তারা। জয়ী দলের সংগ্রাম হোসেন সাইফ ১৩টি গোল করেন।

খুলনা জেলা স্টেডিয়ামে কাবাডির ফাইনালে ২৮-২৪ পয়েন্টে সাতক্ষীরা জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনা। ফুটবলে কুষ্টিয়াকে ২-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে মাগুরা। বাগেরহাট জেলাকে ২-১ গোলে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে যশোর।