নাসিরউদ্দিন-রুবেলের নৈপুণ্যে জয়রথে আবাহনী

নাসিরউদ্দিন চৌধূরী দলকে এগিয়ে নেওয়ার পর দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করলেন রুবেল মিয়া। বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয় নিয়ে ২০১৭ সালের শেষটা রাঙিয়ে রাখল প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 12:44 PM
Updated : 31 Dec 2017, 12:45 PM

দ্বিতীয় পর্বের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়েছে আবাহনী। প্রথম পর্বের ম্যাচে ৩-২ গোলে জিতেছিল তারা। ২০ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আবাহনী শিরোপা ধরে রাখার পথে আরেকটু এগিয়ে গেল। ১৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ব্রাদার্স।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ম্যাচের অষ্টম মিনিটে রুবেলের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে দারুণ আক্রমণ সাজিয়েছিলেন নাবীব নেওয়াজ জীবন। কিন্তু সতীর্থের ফিরতি বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হন আবাহনীর এই ফরোয়ার্ড।

২১তম মিনিটে আবাহনী বড় বাঁচা বেঁচে যায়। ওয়ালী ফয়সালের ভুলে বল পেয়ে যাওয়া মোহাম্মদ সালাউদ্দিন আগুয়ান গোলরক্ষক শহীদুল আলমের পাশ দিয়ে ক্রস বাড়ান। জোসেফ নুরের হেড গোলমুখ থেকে হেড করেই ফেরান ডিফেন্ডার টুটুট হোসেন বাদশা।

৩২তম মিনিটে নাসিরউদ্দিনের গোলে এগিয়ে যায় আবাহনী। বাঁ দিক থেকে ইমনের কর্নার লাফিয়ে ওঠা গোলরক্ষকে গ্লাভস ছুঁয়ে চলে যায় দূরের পোস্টে থাকা নাসিরউদ্দিনের কাছে; ফাঁকা পোস্টে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার।

রুবেলের দারুণ গোলে ৬০তম মিনিটে জয় অনেকটাই নিশ্চিত করে নেয় আবাহনী। নিজেদের ডি বক্সের একটু ওপর থেকে আবাহনী গোলরক্ষক শহীদুলের ফ্রি কিক ব্রাদার্সের মোহাম্মদ বিপ্লব হেড করার পর পেয়ে যান রুবেল। ডি বক্সের ভেতর থেকে নিখুঁত চিপে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চলতি লিগে নিজের তৃতীয় গোল করেন এই ফরোয়ার্ড।