‘মেসি, রোনালদো, নেইমারের সঙ্গে তুলনা দিবালার জন্য ক্ষতিকর’

গণমাধ্যমে লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের মতো খেলোয়াড়দের সঙ্গে পাওলো দিবালার তুলনা করাটা তার জন্য ক্ষতিকর বলে মনে করেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2017, 04:44 PM
Updated : 30 Dec 2017, 04:44 PM

এবারের মৌসুমটা দারুণভাবে শুরু করেছিলেন দিবালা। চলতি সেরি আয় শুরুর দিকে ১১ গোল করেন আর্জেন্টিনার এই ফরায়ার্ড। কিন্তু পর হারিয়ে ফেলেন ফর্ম। অক্টোবর থেকে করেছেন মাত্র এক গোল। সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচে আল্লেগ্রির শুরুর একাদশে ঠাঁই হয়নি তার।  

আর্জেন্টিনার এই ফরোয়ার্ডকে প্রায়ই তার স্বদেশি লিওনেল মেসিসহ বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে তুলনা করা হয়। কিছু সংবাদ মাধ্যমে গুঞ্জন শোনা যায় ইউভেন্তুস ছেড়ে দিতে পারেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়। ইউভেন্তুস কোচের সঙ্গে দিবালার সম্পর্কটা ভালো যাচ্ছে না বলেও দাবি কিছু সংবাদ মাধ্যমের। এমন ধারণা অবশ্য উড়িয়ে দিলেন আল্লেগ্রি।

“তার সঙ্গে সম্পর্কে কোনো পরিবর্তন হয়নি। দিবালা তিন বছর আগে ইউভেন্তুসে এসেছে। আমি মনে করি, সে অনেক বড় হয়েছে।"

“মৌসুমের শুরুতে যেসব তুলনা করা হয়েছিল সেগুলো পাওলোর জন্য ক্ষতিকর ছিল। তবে সৌভাগ্য যে, পাওলো একজন বুদ্ধিমান ছেলে। সে বোঝে, আপনি ২৪ বছর বয়সী একটা ছেলেকে ১০টি ব্যালন ডি’অর জেতা ফুটবলের দুই দৈত্যের (মেসি ও রোনালদো) সঙ্গে তুলনা করতে পারেন না।”

“পাওলোকে নিজের পথ তৈরি করতে হবে। তাকে অন্য খেলোয়াড়দের সঙ্গে তুলনা করা যাবে না। তার নিজস্ব গুণাগুণ আছে। সে অসাধারণ একজন খেলোয়াড়।”

“তাকে নিয়ে যেসব তুলনা করা হয়েছিল সেগুলো কিছুটা হলেও ক্ষতিকর ছিল। এই ধরনের তুলনা করা যাবে না এবং করা উচিতও না।”