বার্সার কাছে হারে লা লিগা শেষ হয়ে যায়নি: জিদান

নিজেদের মাঠে ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হেরে শিরোপা লড়াইয়ে অনেক পিছিয়ে গেলেও ২০১৭ সালটা মন্দ যাচ্ছে না বলে মনে করেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। এমনকি, আশা করছেন লিগের মুকুট ধরে রাখার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2017, 06:24 PM
Updated : 23 Dec 2017, 06:26 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বার্সেলোনার কাছে ৩-০ ব্যবধানে হারে রিয়াল। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে এখন ১৪ পয়েন্ট পিছিয়ে এক ম্যাচ কম খেলা জিদানের দল।

জয়ের পর বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে জানান, ক্লাসিকোর জয় শিরোপা নির্ধারক নয়। জিদানও সুর মেলান প্রতিপক্ষ কোচের সঙ্গে।

“লোকে অবশ্যই মনে করছে, লিগ শেষ; কিন্তু আমি তা মনে করি না। ভালভেরদেও তা মনে করেন না। আমরা আমাদের কাজ চালিয়ে যাব। কেননা, বছরটা আমাদের মন্দ নয়।”

নির্ভরযোগ্য ফরোয়ার্ড ইসকোকে ক্লাসিকোর সেরা একাদশে রাখেননি জিদান। তার বদলে খেলেছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাচিচ। ম্যাচ শেষে ওঠা প্রশ্নে ইসকোকে না রাখার সিদ্ধান্তের পক্ষেই অবস্থান নেন রিয়াল কোচ।

“আমাকে সিদ্ধান্ত নিতে হয়। পরিকল্পনা ছিল মেসিকে চোখে চোখে রাখার এবং মাতেও ভালোভাবে সেটা করেছে। আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি এবং এটাই শেষ কথা।”

“একজন কোচ হিসেবে আমি সিদ্ধান্ত নিই। সিদ্ধান্ত ছিল শুরুতে কোভাচিচ খেলবে; ইসকো বেঞ্চে বসে থাকবে। এরপর ম্যাচটা যেভাবে গেল…আমি ইসকোকে আর কাজে লাগাতে পারিনি।”

নিজের কোনো সিদ্ধান্ত নিয়ে আক্ষেপ নেই বলেও জানান জিদান। সমালোচনার ভয়ে নিজেকে বদলাবেন না বলেও পরিষ্কার জানিয়ে দেন রিয়াল কোচ।

“আমার কোনো অনুশোচনা নেই। যদি আমরা প্রথমার্ধে গোল করতে পারতাম, তাহলে ম্যাচটা ভিন্নরকম হত। জানি, আমি সমালোচিত হব কিন্তু এটাই ফুটবল এবং আমি যেটা ভাবি, সমালোচনা সেটা পরিবর্তন করতে পারবে না।”