আগামী বছর ফুটবলকে বিদায় জানাবেন রোনালদিনিয়ো

গত দুই বছর ক্লাবহীন থাকার পর আগামী বছর ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাতে যাচ্ছেন ব্রাজিল ও বার্সেলোনার সাবেক তারকা রোনালদিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 01:33 PM
Updated : 6 Dec 2017, 01:33 PM

অবশ্য, ২০১৭ সালের শুরুতে তার এজেন্ট জানিয়েছিলেন, ২০০২ সালে বিশ্বকাপ জেতা ৩৭ বছর বয়সী এই ফুটবলার নাকি আরও একটি পেশাদার ক্লাবে নাম লেখাতে প্রস্তুত।

সব শেষ ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেসে চুক্তিবদ্ধ হলেও মাত্র তিন মাস খেলে ২০১৫ সালের সেপ্টেম্বরে ক্লাবটি ছেড়ে দেন রোনালদিনিয়ো।

এরপর থেকে পিএসজি ও এসি মিলানের সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার বিশ্ব জুড়ে প্রদর্শনী ম্যাচগুলোতে খেলছিলেন।

বার্সেলোনার একজন দূত হিসেবে দায়িত্বে থাকা রোনালদিনিয়ো ফুটবল থেকে অবসর নিয়ে খেলাধুলার বাইরের বিষয়ে নজর দেবেন বলে জানালেন।  

সাংবাদিকদের রোনালদিনিয়ো বলেন, “এটা সুযোগ। আমার মনে হয়, আগামী বছর আমি আনুষ্ঠানিকভাবে ফুটবলকে বিদায় বলবো। যেসব দলে আমি খেলেছি সেগুলোর হয়ে আমি কিছু বিদায়ী ম্যাচ খেলতে পারি।”

“একবার ফুটবল থেকে অবসরে চলে গেলে আমি আমার সঙ্গীত প্রকল্প, আমার ফুটবল স্কুলগুলো নিয়ে এগুব। এগুলো আমার জন্য নতুন কিছু। এসবের সঙ্গে আমাকে মানিয়ে নিতে হবে।”

ফুটবলে ক্যারিয়ারে রোনালদিনিয়ো বেশ সফল। ২০০৪ ও ২০০৫ সালে টানা দুই বার হন ফিফা বর্ষসেরা ফুটবলার। ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা এই খেলোয়াড় বার্সেলোনার হয়ে জিতেন চ্যাম্পিয়ন লিগ শিরোপা। কোপা লিবার্তাদোরেস জিতেন আতলেতিকো মিনেইরোর হয়ে।