ফিরমিনো-কৌতিনিয়োর গোলে লিভারপুলের দাপুটে জয়

ব্রাজিলের দুই খেলোয়াড় রবের্ত ফিরমিনো ও ফিলিপে কৌতিনিয়োর নৈপুণ্যে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠ থেকে দাপুটে জয় নিয়ে ফিরেছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2017, 05:38 PM
Updated : 2 Dec 2017, 05:38 PM

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের ৫-১ গোলের জয়ে ফিরমিনো দুটি, কৌতিনিয়ো ও এমরে কান একটি করে গোল করেন। পঞ্চম গোলটি লিভারপুল পায় আত্মঘাতী থেকে।

কর্নার থেকে জার্মান মিডফিল্ডার কান হেডে লক্ষ্যভেদ করলে ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। দুই মিনিট পর মাঝ মাঠের একটু ওপর থেকে মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহর কাছ থেকে পাওয়া বল বাঁ দিক থেকে কৌতিনিয়ো বাড়ান ফিরমিনোকে। ব্রাজিলিয়ান মিডফিল্ডার নিখুঁত প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

প্রতিআক্রমণ থেকে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়িয়ে নেয় লিভারপুল। ৪৮তম মিনিটে সালাহর বুদ্ধিদ্বীপ্ত পাস নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন ফিরমিনো। তিন মিনিট পর স্পট কিক থেকে ব্যবধান কমান গ্লেইন মারে।

৮৭তম মিনিটে ফ্রি কিক থেকে স্কোরলাইন ৪-১ করেন কৌতিনিয়ো। ব্রাইটনের ডিফেন্ডাররা লাফিয়ে ওঠার সুযোগ কাজে লাগিয়ে নিচু ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন তিনি। দুই মিনিট পর লুইস ডাঙ্ক আত্মঘাতী গোল করলে ব্রাইটনের হার নিশ্চিত হয়ে যায়।

১৫ ম্যাচে অষ্টম জয় পাওয়া লিভারপুলের পয়েন্ট ২৯। ১৭ পয়েন্ট নিয়ে ব্রাইটন আছে একাদশ স্থানে।

শনিবার অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে নিজেদের মাঠে ৩-১ গোলে হারানো চেলসি ৩২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে রয়েছে।