জিয়াকে হারিয়ে ফাহাদের চমক

জাতীয় দাবার নবম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানকে হারিয়ে দিয়েছেন দেশের সর্বকনিষ্ঠ ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2017, 08:53 PM
Updated : 1 Dec 2017, 08:53 PM

দাবা ফেডারেশনে শুক্রবার নবম রাউন্ডে জিয়াকে হারানোর পর সাড়ে ৫ পয়েন্ট নিয়ে আরেক ফিদে মাস্টার আমিনুল ইসলামের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন ফাহাদ।

চলতি প্রতিযোগিতায় এ নিয়ে দ্বিতীয় হারের স্বাদ পেলেন জিয়া। দ্বিতীয় রাউন্ডে রাকিবের কাছে হেরে আসা এই গ্র্যান্ডমাস্টার সাড়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন।

নবম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ফিদে মাস্টার নাসির আহমেদকে হারান। আরেক গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিনের সঙ্গে ড্র করেন। সাড়ে ৭ করে পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছেন রাজীব ও রাকিব।

ফিদে মাস্টার আমিনুল ইসলাম ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমানের সাথে ড্র করেন।  ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিল ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগকে হারিয়েছেন। মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা এস এম স্মরনের সাথে ড্র করেন।

৫ করে পয়েন্ট নিয়ে নাসির ও শাকিল যৌথভাবে ষষ্ঠ স্থানে রয়েছেন। সাড়ে ৩ পয়েন্ট মিনহাজের। নয় রাউন্ড শেষে লিজার পয়েন্ট ২।