হিগুয়াইনকে নিয়ে সতর্ক ইউভেন্তুস কোচ

হাতের সমস্যা কাটিয়ে ওঠার পথে থাকা গনসালো হিগুয়াইনকে মাঠে নামানো নিয়ে তাড়াহুড়ো নেই মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। তবে নাপোলির বিপক্ষে এই স্ট্রাইকারকে দেখা যেতে পারে বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2017, 03:47 PM
Updated : 30 Nov 2017, 03:48 PM

নাপোলির মাঠে সেরি আর ম্যাচে শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় খেলতে নামবে ইউভেন্তুস।

চলতি সপ্তাহেই হিগুয়াইনের বাঁ হাতে অস্ত্রোপচার হয়। শুরুতে ধারণা করা হচ্ছিল, এই সমস্যার কারণে তিন সপ্তাহ পর্যন্ত খেলার বাইরে থাকতে হতে পারে তাকে।

তবে হিগুয়াইন ভালোভাবেই সেরে উঠেছেন বলে জানালেন আল্লেগ্রি। তার মতে, ব্যথা থাকা সত্ত্বেও ৩০ বছর বয়সী এই খেলোয়াড় নিজের সাবেক ক্লাবের মুখোমুখি হতে প্রস্তুত হয়ে উঠতে পারেন।

বড়দিনের আগে খেলা নিয়ে খুব ব্যস্ত সময় কাটাতে হবে ইউভেন্তুসকে। এই সময়ে দলটি অলিম্পিয়াকোস, ইন্টার মিলান, রোমার সঙ্গে মুখোমুখি হওয়ার পাশাপাশি কোপা ইতালিয়ার শেষ ষোলোয়ও একটি ম্যাচ খেলবে। আর তাই তারকা শিষ্য হিগুয়াইনকে নিয়ে সতর্ক আল্লেগ্রি।

নাপোলির বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ইউভেন্তুস কোচ বলেন, “আমরা দেখবো সে কেমন আছে, তার কতটা ব্যথা আছে। এক ম্যাচের জন্য একজন খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নেওয়াটা অর্থহীন; কেননা এখন ও মৌসুমের শেষ সময়টার মধ্যে আমাদের আরও ৩০টা ম্যাচ আছে।"

“তাকে নিয়ে ব্যাপারগুলো ভালোভাবে হিসেব করে দেখতে হবে আমাদের।”

সেরি আয় এবার আশানুরূপ ভালো করতে পারছে না বর্তমান চ্যাম্পিয়ন ইউভেন্তুস। ১৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। এখন পর্যন্ত সবকটি ম্যাচে অপরাজিত থাকা নাপোলি ৪ পয়েন্ট বেশি নিয়ে আছে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৩৬।

আল্লেগ্রি বলেন, “সেরি আর এবারের মৌসুমে দারুণ করছে নাপোলি। অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচের আগে এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা হবে।”

“নাপোলিকে হারানোটা হবে খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের নজর সেরা পারফরম্যান্সে। যারা কম ভুল করবে তাদের জয়ের ভালো সুযোগ থাকবে।”