মেসির প্রশংসায় দিবালা, খেলতে চান নেইমারের সঙ্গে

বার্সেলোনা তারকা লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পাওলো দিবালা। জাতীয় দল সতীর্থকে তার প্রজন্মের মারাদোনা হিসেবে দেখেন ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 11:56 AM
Updated : 21 Nov 2017, 11:56 AM

নিজ নিজ ক্লাবের হয়ে বুধবার রাতে পরস্পরের মুখোমুখি হবেন আর্জেন্টিনার এই দুই খেলোয়াড়। চ্যাম্পিয়ন্স লিগের 'ডি' গ্রুপে ফিরতি লেগে ইউভেন্তুসের মাঠে খেলতে যাবে বার্সেলোনা।  

গত সেপ্টেম্বরে কাম্প নউয়ে প্রথম লেগে মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানের সহজ জয় পেয়েছিল বার্সেলোনা।

ওই ম্যাচের পর থেকে দারুণ ছন্দ ধরে রাখা মেসি মাঝে জাতীয় দলের হয়েও আলো ছড়ান। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলারের দুর্দান্ত হ্যাটট্রিকে একুয়েডরকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে আর্জেন্টিনা।

কিটোতে হওয়া ম্যাচটিতে বিকল্প খেলোয়াড় হিসেবে আর্জেন্টিনা দলে থাকলেও মাঠে নামা হয়নি দিবালার।

ফুটবল ফ্রান্সকে দেওয়া এক সাক্ষাৎকারে দিবালা বলেন, "আমি সবসময় রোনালদিনিয়োর প্রশংসা করেছি। কিন্তু আমাদের প্রজন্মের কাছে মেসিই মারাদোনা।"

"জাতীয় দলে তার সঙ্গে খেলাটা আমার জন্য সম্মানের। একুয়েডরে হ্যাটট্রিক করে সে আমাদের বিশ্বকাপে নিয়ে গেছে। সে একজন জাত নেতা।"

বিশদ এই সাক্ষাৎকারে বার্সেলোনায় মেসির সাবেক সতীর্থ ও ব্রাজিল তারকা নেইমারের সঙ্গে খেলার ইচ্ছা প্রকাশ করেন দিবালা।

"ভবিষ্যতে আমি নেইমারের সঙ্গে খেলতে চাই।"

দীর্ঘদিন ধরে বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা আছে মেসি ও রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোর দখলে। তাদের এই আধিপত্যে আসছে বছরগুলোতে নেইমার-দিবালা শক্ত চ্যালেঞ্জ জানাতে পারে বলে ধারণা অনেকের। 

তবে সে সম্ভাবনার দৌড়ে নেইমারকে এগিয়ে রাখলেন দিবালা।

"মেসি ও রোনালদোর মানের কাছাকাছি থাকায় এই মুহূর্তে সে এটা জয়ের নিকটে আছে। উন্নতি করতে ও শিরোপা জিততে আমাকে পরিশ্রম করতে হবে।