সাইফ স্পোর্টিংকে রুখে দিল আরামবাগ

শুরুর দিকে অগোছালো ফুটবল খেলা সাইফ স্পোর্টিং শেষ দিকে গোলের জন্য মরিয়া চেষ্টা করেও গোলের দেখা পেল না। রক্ষণভাগ দারুণ জমাট রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে নবাগত দলটিকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 12:45 PM
Updated : 20 Nov 2017, 12:45 PM

লিগের প্রথম পর্বে ১-০ গোলে জিতেছিল সাইফ স্পোর্টিং।

টানা দুই ম্যাচের আত্মবিশ্বাস নিয়ে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলতে নামা সাইফ স্পোর্টিংয়ের প্রথমার্ধের খেলায় ছিল না চেনা ধার। তুলনামূলক গোছালো ফুটবল খেলে ষোড়শ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে আরামবাগ। কিন্তু বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা রাজন মিয়ার শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

গোলশূন্য প্রথমার্ধে গোলের একমাত্র সুযোগ সাইফ তৈরি করে ২১তম মিনিটে। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা জুয়েল রানার কাট ব্যাকে রহমত মিয়া দারুণ ক্রস বাড়ান। কিন্তু ছোট ডি বক্সের ভেতর থেকে ইংলিশ ফরোয়ার্ড চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যামের দুর্বল হেড সহজেই ফেরান গোলরক্ষক।

বিরতির আগে সেরা সুযোগটি পায় আরামবাগ। ৩৫ তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা রাজন মিয়া বেশ খানিকটা এগিয়ে নিখুঁত ক্রস বাড়িয়েছিলেন; কিন্তু সোহেল রানা আলতো টোকা দেওয়ার কাজটুকুও করতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে সাইফ গুছিয়ে উঠলেও গোলের নাগাল পায়নি। ৮০তম মিনিটে শেরিংহ্যামের হেড লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর বাঁ দিক থেকে জুয়েলের ক্রস গোলরক্ষক ফেরানোর পর ডি-বক্সের জটলার মধ্যে থেকে মতিন মিয়ার নেওয়া শট গোললাইন থেকে ফেরান ক্যামেরুনের মিডফিল্ডার ইকাঙ্গা। শেষ পর্যন্ত সাইফের পয়েন্টে ভাগ বসিয়ে মাঠ ছাড়ে আরামবাগ।

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সাইফ স্পোর্টিং। নবম স্থানে থাকা আরামবাগের পয়েন্ট ১১। ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী।