কঠিন সময়ে অনুপ্রেরণা খুঁজছেন জিদান

সময়টা মোটেও ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগায় শেষ ম্যাচে হেরে বসেছে পুঁচকে জিরোনার কাছে। তবে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামার আগে লিগের ওই হার থেকেই জয়ের পথে ফেরার অনুপ্রেরণা নিচ্ছেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 11:03 AM
Updated : 1 Nov 2017, 11:04 AM

গত রোববার কাতালুনিয়ার দল জিরোনার কাছে ২-১ গোলে হেরে যাওয়া রিয়াল শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে আছে।

চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপে প্রথম তিন রাউন্ড শেষে সমান ৭ পয়েন্ট রিয়াল ও টটেনহ্যামের। সান্তিয়াগো বের্নাবেউয়ে তাদের প্রথম লেগ হয়েছিল ১-১ ড্র। বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় ওয়েম্বলিতে শুরু হবে ফিরতি পর্ব।

লিগে নবাগত দলের কাছে হার এবং চিরপ্রতিদ্বন্দ্বীদের থেকে বড় ব্যবধানে পিছিয়ে পড়া-সব মিলিয়ে বেশ চাপে আছেন জিদান। তবে ফরাসি এই কোচ জানিয়েছেন, টটেনহ্যামের বিপক্ষে এমন বড় ম্যাচের আগে চাপটা বেশ উপভোগ করছেন তিনি।

“একটা হারের পর অবশ্যই মানুষ খুশি নয়। কিন্তু কিছু দিক থেকে এটা আমার পছন্দ। বড় ম্যাচের আগে অনুপ্রেরণা থাকাটা আমি পছন্দ করি, যেন আমরা জয়ের পথে ফিরতে পারি। এটা এমন কিছু যা আমাকে অনুপ্রাণিত করে। আমার মনে হয়, পথচলা যখন কঠিন তখন আমি সেরা কাজ করি।”

“বাইরে থেকে কিছু মানুষ হয়তো ভাবছে, এক পরাজয়ে আমরা হতাশ হয়ে পড়েছি। কিন্তু বিষয়টা মোটেও তেমন নয়। আমরা ভালো আছি, আগামীকাল (বুধবার) আমাদের বড় একটা ম্যাচ আছে। আমরা ভালো কাজ করছি এবং টটেনহ্যাম হটম্পারের মতো দারুণ প্রতিপক্ষের বিপক্ষে ভালো খেলতে প্রস্তুত।”

নতুন ওয়েম্বলিতে এবারই প্রথম খেলতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এটাও তার খেলোয়াড়দের জন্য একটা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করেন জিদান।