জাপান-ইংল্যান্ডের বিপক্ষে ব্রাজিল দলে কস্তা

বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ বাইরে থাকার পর ব্রাজিল দলে ফিরেছেন দগলাস কস্তা। ইউভেন্তুসের এই মিডফিল্ডারকে আগামী নভেম্বরে জাপান ও ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচের দলে রেখেছেন কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 09:41 AM
Updated : 21 Oct 2017, 09:41 AM

আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার ফিলিপে লুইসের জায়গায় ইউভেন্তুসের আলেক্স সান্দ্রোকেও বেছে নিয়েছেন কোচ।

বায়ার্ন মিউনিখ থেকে ধারে ইউভেন্তুসে খেলতে আসা কস্তা বিশ্বকাপ বাছাইয়ে শেষ চার ম্যাচে সুযোগ পাননি। রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার জন্য আরেকটা সুযোগ পেলেন তিনি।

গত সপ্তাহে লাৎসিওর কাছে ইউভেন্তুসের ২-১ ব্যবধানে হারা ম্যাচে গোল করেন কস্তা। তোরিনো ও স্পোর্তিংয়ের বিপক্ষে আলো ছড়ান। ২৭ বছর বয়সী এই উইঙ্গারের সাম্প্রতিক পারফরম্যান্সে মুগ্ধ তিতে।

“আমরা এর আগে এমন সময়ে তাকে নির্বাচন করেছিলাম, যখন তার শারীরিক সমস্যা ছিল। ফলে সে আরও ভালো পারফর্ম করার সুযোগ পায়নি। তোরিনো এবং স্পোর্তিংয়ের বিপক্ষে ম্যাচে সে তার সহজাত খেলায় ফিরেছে।”

তিতে মনে করেন, বায়ার্নে কার্লো আনচেলোত্তির চেয়ে পেপ গুয়ার্দিওলার অধীনে কস্তার মৌসুম ভালো ছিল। এখন তার খেলায় পরিবর্তন এসেছে এবং মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি তাকে ভালোভাবে খেলাচ্ছেন।

আগামী ১০ নভেম্বর লিলে জাপানের বিপক্ষে খেলবে ব্রাজিল। চার দিন পর ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে তিতের দল।

ব্রাজিল দল: আলিসন, কাস্সিও, এদেরসন, আলেক্স সান্দ্রো, মার্সেলো, দানি আলভেস, দানিলো, জেমারসন, মার্কিনিয়োস, মিরান্দা, চিয়াগো সিলভা, কাসেমিরো, দিয়েগো, ফের্নান্দিনিয়ো, জুলিয়ানো, পাওলিনিয়ো, ফিলিপে কৌতিনিয়ো, রেনাতো আউগুস্তো, উইলিয়ান, দিয়েগো সৌজা, দগলাস কস্তা, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার ও তাইসন।