শুরুতে পিছিয়ে পড়ায় সমস্যা দেখছেন জিদান

টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচের শুরুর দিকে গোল খেয়ে বসায় রিয়াল মাদ্রিদকে চড়া মূল্য দিতে হয়েছে বলে মনে করেন জিনেদিন জিদান। তবে মৌসুমে শুরুটা ভালো না হলেও তার দল ধীরে ধীরে স্বরূপে ফিরছে বলে মনে করেন ক্লাবটির ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 12:42 PM
Updated : 18 Oct 2017, 12:45 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের 'এইচ' গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

ম্যাচের ২৮তম মিনিটে রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পর বিরতির খানিক আগে ক্রিস্তিয়ানো রোনালদোর সফল স্পট কিকে সমতায় ফেরে রিয়াল। বাকি সময়ে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল টানা দুবারের চ্যাম্পিয়নরা। কিন্তু কাঙ্ক্ষিত জয়সূচক গোলের দেখা মেলেনি।

ম্যাচের শুরুতেই রোনালদোর একটি হেড লাগে পোস্টে। পরে খুব কাছ থেকে গোলরক্ষক উগো ইয়োরিসকে পরাস্ত করতে ব্যর্থ হন করিম বেনজেমা। সহজ সুযোগ নষ্ট করেন ইসকো, লুকা মদ্রিচরাও। নিজেদের মাঠে দলের এমন পারফরম্যান্সে খুশি নন জিদান।

"ঘরের মাঠে আমরা যেমন খেলেছি তাতে খুশি নই। আমরা সবসময় জিততে চাই। সুযোগও পেয়েছিলাম আমরা।"

"ম্যাচে দুর্দান্ত দুইজন গোলরক্ষক ছিল। আমাদের শট পোস্টেও লেগেছে। তারা ভালো প্রতিহত করেছে। এটা একটি যৌক্তিক ফল।"

"শুরুতে গোল পাওয়ার বিষয়টি সবসময়ই সমস্যার। আপনি যদি তা করতে পারেন তাহলে দারুণ। কিন্তু গোল খেয়ে বসলে তাদেরকে আপনি আরেকধাপ রক্ষণাত্মক হওয়ার সুযোগ করে দিবেন। তারা জানে, কিভাবে ভালোমতো প্রতিহত করতে হয়।"

"শেষ পর্যন্ত আমরা ড্র করি। ওয়েম্বলিতে আমরা জেতার চেষ্টা করবো। ৭ পয়েন্ট নিয়ে আমরা এখন সমবস্থানে।...আমরা ক্রমাগত ভালো করছি। লিগে আমরা সেরা শুরু না করলেও আমরা উন্নতি করছি।"

'এইচ' গ্রুপে তিন রাউন্ড শেষে রিয়াল ও টটেনহ্যামের পয়েন্ট সমান ৭। ওয়েম্বলিতে আগামী ১ নভেম্বর ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি।