দিবালা-হিগুয়াইনের ব্যর্থতায় ইউভেন্তুসের হার

এগিয়ে যাওয়ার পর গোলের অনেক সুযোগ পেয়েছিল ইউভেন্তুস। তবে আর্জেন্টিনার দুই ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন ও পাওলো দিবালার ব্যর্থতায় নিজেদের মাঠে লাৎসিওর কাছে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 06:48 PM
Updated : 15 Oct 2017, 08:55 AM

নিজেদের মাঠে ৫৭ ম্যাচ অপরাজিত থাকার পর শনিবার রাতে ২-১ গোলে হারল ইউভেন্তুস। এর মধ্যে সেরি আয় দলটি অপরাজিত ছিল ৪১ ম্যাচ।

২৩তম মিনিটে দগলাস কস্তার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। সামি খেদিরার শট গোলরক্ষক ঠেকালে পেয়ে যান ব্রাজিলের এই উইঙ্গার। কাছ থেকে হাফভলিতে বল জালে জড়ান।

৩৭তম মিনিটে গনসালো হিগুয়াইনের শট ক্রসবারে লাগায় ব্যবধান বাড়েনি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সমতা ফেরায় লাৎসিও। আলবের্তোর বাড়ানো বল ডি-বক্সে ধরে প্রথম ছোঁয়াতেই গোলরক্ষক জানলুইজি বুফ্ফনের আওতার বাইরে দিয়ে জালে পাঠান ইতালির জাতীয় দলে তার সতীর্থ চিরো ইম্মোবিলে।

দুই মিনিট পর শট ঠেকিয়ে হিগুয়াইনকে হতাশ করেন গোলরক্ষক স্ত্রাকোশা।

৫৪তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে লাৎসিওকে এগিয়ে দেন ইম্মোবিলে। ইতালির এই স্ট্রাইকারকে কাটানোর মুহূর্তে বুফ্ফন বাধা দিলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সেরি আতে দিবালাকে ছাড়িয়ে সর্বোচ্চ ১১ গোল এখন ইম্মোবিলের।

৬৫তম মিনিটে কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি খাদিরার জায়গায় দিবালাকে নামান। তবে দলকে সমতায় ফেরাতে পারেননি আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ের প্রথম মিনিটে দিবালার ভলি পোস্টে লাগে। আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি থেকেও গোল করতে পারেননি দিবালা।

৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইউভেন্তুস। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ লাৎসিও।

লরেন্সো ইনসিনিয়ের একমাত্র গোলে রোমাকে হারিয়ে সেরি আয় শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে নাপোলি। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২০তম মিনিটে গোলটি করেন দলের ইতালিয়ান এই উইঙ্গার।

এই জয়ে শীর্ষে থাকা নাপোলির পয়েন্ট আট ম্যাচে ২৪।