শান্ত থেকে উন্নতির তাগিদ রিয়াল অধিনায়কের

গোলমুখে পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, ইসকোরা। শেষ পর্যন্ত তাই রিয়াল বেতিসের কাছে নিজেদের মাঠে হেরেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার শুরুতেই বার্সেলোনার চেয়ে অনেক পিছিয়ে গিয়ে অধিনায়ক সের্হিও রামোস বিচলিত নন। বরং ভুলগুলো শুধরে সতীর্থদের তাগিদ দিচ্ছেন উন্নতিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 07:52 AM
Updated : 21 Sept 2017, 07:52 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে শেষ সময়ের গোলে ১-০ ব্যবধানে হেরে ৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে নেমে গেছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে জিনেদিন জিদানের দল। ভুলে যাওয়ার মতো একটি ম্যাচ শেষে তবুও আত্মবিশ্বাসী রামোস।

“এটি আমাদের সেরা দিনগুলোর একটি ছিল না; বিশেষ করে গোলমুখে। আমরা দারুণ ফুটবল খেলিনি কিন্তু আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম।”

“যখন আমরা জয় পাব না, তখন আমাদের ভুলগুলো পর্যালোচনা করতে হবে। সবসময় উন্নতি করা যায়। আমাদের শান্ত এবং সংঘবদ্ধ থাকতে হবে, যা সাফল্য পাওয়ার মূলমন্ত্র।”

ডি-বক্সের মধ্যে থেকে কয়েকটি সুযোগ কাজে লাগাতে পারেননি রোনালদো। ইসকো পেরুতে পারেননি গোলরক্ষকের বাধা। গ্যারেথ বেলের ব্যাক হিল গোলরক্ষকের গ্লাভস হয়ে পোস্টে লেগে ফেরে। রামোসের মনে হচ্ছে, গোল তারা পেতেই পারতেন।

“শুরুর দিকে আমরা গোল করার সুযোগ পেয়েছিলাম। এ ম্যাচগুলোয় প্রথম গোল পাওয়া কঠিন এবং কখনও সেটা আসে না। যা করার ছিল, দল তার সবই করেছে। আমরা সুযোগ তৈরি করেছি, যার মধ্যে অনেকগুলো ছিল পরিষ্কার সুযোগ এবং যেটা থেকে সহজেই গোল পেতে পারতাম।”

ভুলগুলো শুধরে নিয়ে পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর আহ্বানও সতীর্থদের জানালেন অধিনায়ক।

“আমাদের এগিয়ে যেতে হবে এবং পরের ম্যাচে মনোযোগ ফেরাতে হবে। অতীতে আমরা লা লিগায় পয়েন্টের বড় ঘাটতি পুষিয়েছি। আমাদের শান্ত থাকবে হবে; কেননা, এখনও অনেক ম্যাচ এবং পয়েন্ট পাওয়ার বাকি আছে।”