জেসুস-আগুয়েরো-সানের গোলে লিভারপুলকে উড়িয়ে দিল সিটি

গোল করায় দক্ষতা দেখালেন ব্রাজিলের গাব্রিয়েল জেসুস আর আর্জেন্টিনার সের্হিও আগুয়েরো। সঙ্গে জার্মান উইঙ্গার সাদিও মানের দারুণ ফিনিশিংয়ে লিভারপুলকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 01:42 PM
Updated : 9 Sept 2017, 04:27 PM

ইতিহাদ স্টেডিয়ামে ৫-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। আগুয়েরোর গোলে এগিয়ে যাওয়ার পর জোড়া গোল করেন জেসুস। তার বদলি হিসেবে নামা সানের জোড়া গোলে বড় জয় পায় স্বাগতিকদের।

২৪তম মিনিটে কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত থ্রু পাস ধরে গোলরক্ষক সিমোন মিনোলেকে কাটিয়ে বল জালে পাঠান আগুয়েরো। প্রিমিয়ার লিগে আর্জেন্টিনার এই স্ট্রাইকারের গোল হলো ১২৪টি, যা ইউরোপের বাইরের দেশের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ।

৩২তম মিনিটে ম্যাচে সমতা ফেরানো উচিত ছিল লিভারপুলের। ডি-বক্সে বল নিয়ে ঢুকে মোহামেদ সালাহ বাঁকানো শট নিলেও ডানে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক এদেরসন। দুই মিনিট পর জেসুসের শট ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি মিনোলেও।

৩৭তম মিনিটে বিপজ্জনক খেলার জন্য সাদিও মানে লাল কার্ড দেখলে আরও চাপে পড়ে লিভারপুল। বলের নিয়ন্ত্রণ নিতে পা উঠিয়েছিলেন মানে। সেটা লাগে বল বিপদমুক্ত করতে ডি-বক্স ছেড়ে বেরিয়ে আসা এদেরসনের মুখে।

স্টেচারে করে মাঠ ছাড়তে হয় ব্রাজিলের এদেরসনকে। বদলি হিসেবে ক্লাওদিও ব্রাভোকে নামান কোচ ইয়ুর্গেন ক্লপ।

যোগ করা সময়ে ডান দিক থেকে ব্রুইনের ক্রসে হেডে জেসুস বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল বাতিল হয়। কিন্তু একটু পর হেডে আবারও গোল করেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। এবার ডি ব্রুইনে এক খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দুর্দান্ত ক্রস বাড়িয়েছিলেন বাঁ দিক থেকে।

বিরতির পর অষ্টম মিনিটে আবারও জেসুসের গোল। ফের্নান্দিনিয়োর থ্রু পাস ধরে আগুয়েরো গোলরক্ষককে একা পেয়েও নিজে শট না নিয়ে বাড়িয়েছিলেন বাঁয়ে থাকা আক্রমণভাগের সতীর্থকে।

৭৭তম মিনিটে বাঁজামাঁ মাঁদির ক্রসে পা বাড়িয়ে কাছের পোস্ট দিয়ে গোল করার পর যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন সানে।

চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। লিভারপুলের পয়েন্ট ৭।