'মেসির ছায়া থেকে বের হওয়া দরকার ছিল নেইমারের'

বার্সেলোনায় লিওনেল মেসির ছায়া থেকে বের হতে নেইমারের পিএসজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত সঠিক বলে মনে করেন ব্রাজিলের কিংবদন্তি পেলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2017, 09:17 AM
Updated : 4 Sept 2017, 02:53 PM

অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। প্যারিসের ক্লাবটির হয়ে এরই মধ্যে নিজেকে মেলে ধরেছেন এই ফরোয়ার্ড; তিন গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি।

বার্সেলোনার হয়ে দারুণ সফল ছিলেন নেইমার। দলটির হয়ে চার বছরে দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন লিগসহ অনেক শিরোপা জিতেন তিনি।

নেইমারের দল বদল প্রসঙ্গে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে পেলে বলেন, "এই মুহূর্তে ব্রাজিলের সবচেয়ে সেরা খেলোয়াড় নেইমার। আমি মনে করি, তার জন্য এই দল বদল খুব ভালো ছিল। কারণ, বার্সেলোনায় মেসির সঙ্গে তার তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিল।"

"আমার মতে, এটা তার জন্য ভালো একটি সুযোগ। তার বার্সা ছাড়ার দরকার ছিল। কারণ, এখন সে...নিজের সক্ষমতা দেখাতে পারবে।"

এক বা একাধিকবার করে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন ব্রাজিলের সাবেক চার তারকা রিভালদো, রোনালদো, রোনালদিনিয়ো ও কাকা। তাদের পর্যায়ে যাওয়ার সক্ষমতা নেইমারের আছে কি-না, এমন প্রশ্নের জবাবে পেলে বলেন, "অবশ্যই, সে পারবে।"

নেইমার এখন জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ফুটবল নিয়ে ব্যস্ত। দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তার দল সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে।

গত শুক্রবার বিশ্বকাপের বাছাইয়ে একুয়েডরকে ২-০ গোলে হারানো ব্রাজিল বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে কলম্বিয়ার মুখোমুখি হবে।