বার্সেলোনা সমর্থকদের অবাক করবে পাওলিনিয়ো: পেলে

চীনে খেলা পাওলিনিয়োকে নেওয়াটা পছন্দ হয়নি অনেকের। তবে পেলের বিশ্বাস, তার স্বদেশি ফুটবলার পারফরম্যান্স দিয়ে বার্সেলোনার সমর্থকদের অবাক করে দিবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2017, 11:14 AM
Updated : 4 Sept 2017, 02:53 PM

গত মাসে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে গুয়াংজু এভারগ্রান্দে থেকে কাতালুনিয়ার ক্লাবটিতে নাম লেখান পাওলিনিয়ো। এর মধ্য দিয়ে ইউরোপিয়ান ফুটবলে ফিরলেন ২০১৩-২০১৫ টটেনহ্যাম হটস্পারে খেলা এই মিডফিল্ডার।

চীনে খেলার কারণে পাওলিনিয়োকে দলে টানাটা পছন্দ হয়নি বার্সেলোনা সমর্থক গোষ্ঠীর। তবে ২৯ বছর বয়সী এই খেলোয়াড়কে নিয়ে এমন ধারণা মানতে নারাজ পেলে।

উত্তরসূরির সম্পর্কে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে তিনি বলেন, "পাওলিনিয়ো তার শক্তি ও মনোভাব দিয়ে অনেক মানুষকে অবাক করে দিবে। বার্সেলোনায় আসার আগে সে চীনে গিয়েছিল। কিন্তু তার জার্মানি, ইতালিতে যাওয়ারও অনেক প্রস্তাব ছিল।"

"সে চীনে গিয়েছিল কারণ...বর্তমানে ব্যবসায়ীরা সিদ্ধান্ত নেয় তাদের খেলোয়াড় কোথায় যাবে। তারা খেলোয়াড়দের বিক্রি করে।"

"কখনও কখনও আপনি ভাবতে পারেন, 'স্পেন, আর্জেন্টিনা রেখে সে কেন চীনে খেলছে- সে খুব ভালো হতে পারবে না।' কিন্তু এর কারণ হয়তোবা তার তেমন কিছু করার ছিল না'।"

দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে বার্সেলোনার হয়ে অভিষেক হওয়া পাওলিনিয়ো বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন। গত শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে একুয়েডরের বিপক্ষে ব্রাজিলের ২-০ ব্যবধানের জয়ে একটি গোল করেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে ফেলা তিতের দল মঙ্গলবার কলম্বিয়ার মাঠে খেলতে যাবে।