রিয়ালের দরজা এখনও খোলা: রদ্রিগেস

বায়ার্ন মিউনিখে ধারে খেলতে আসা হামেস রদ্রিগেস মনে করেন, রিয়াল মাদ্রিদের দরজা তার জন্য এখনও খোলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2017, 11:38 AM
Updated : 13 July 2017, 11:48 AM

গত বছর জানুয়ারিতে জিনেদিন জিদান রিয়ালের কোচ হওয়ার পর থেকে প্রথম একাদশে উপেক্ষিত হয়ে পড়েন রদ্রিগেস। তারই প্রেক্ষিতে এ বছরের শুরু থেকে তার দল বদলের সম্ভাবনা নিয়ে জোরালো গুঞ্জন শুর হয়। অবশেষে মঙ্গলবার খবর আসে, আগামী দুই বছর ধারে জার্মান চ্যাম্পিয়নদের হয়ে খেলবেন আক্রমণাত্মক এই মিডফিল্ডার।

বুধবার কলম্বিয়ার এই খেলোয়াড়ের ২৬তম জন্মদিনে আনুষ্ঠানিক চুক্তি করেছে বায়ার্ন। চুক্তি অনুযায়ী ২০১৯ সালের জুনে ধারের মেয়াদ শেষে তাকে কিনতে পারবে বুন্ডেসলিগার ক্লাবটি।

দলটির হয়ে প্রথম সংবাদ সম্মেলনে নতুন লক্ষ্যের কথা জানান রদ্রিগেস। একই সঙ্গে জানান রিয়াল নিয়ে ভাবনার কথাও।

"রিয়াল মাদ্রিদের দরজা এখনও খোলা। কিন্তু এখন আমি কেবল এখানে আগামী দুটি বছরের চিন্তা করছি। তার পর আমরা দেখবো এবং একটি সিদ্ধান্ত নিব।"

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে দুর্দান্ত খেলে রিয়ালের নজর কাড়েন রদ্রিগেস। সে বছরই বড় অংকের ট্রান্সফার ফিতে মোনাকো থেকে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেন ওই বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

আনচেলত্তির অধীনে রিয়ালে প্রথম মৌসুমটি বেশ ভালো কেটেছিল রদ্রিগেসের। আর এবার বায়ার্নের শুরুর একাদশে জায়গা পেতে ইতালিয়ান কোচের আস্থা অর্জন করতে হবে তাকে।

"আমাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। শুরুর একাদশে জায়গা পেতে আমাকে লড়াই করতে হবে। আমি বাঁ অথবা ডান উইংয়ে খেলতে পারি, প্লেমেকার হিসেবেও খেলতে পারি। কোচ যেখানে আমাকে খেলাতেই চাইবেন আমি সেখানে খেলবো।"

"এটা আমার নতুন জীবন। সবকিছুই নতুন। কিন্তু মিউনিখ সুন্দর একটি শহর। আমি জার্মান ভাষা শেখার চেষ্টা করবো।"