‘স্বার্থপর নয় রোনালদো’

সুযোগ পেলেই গোল করার জন্য উন্মুখ থাকেন ক্রিস্তিয়ানো রোনালদো। তাই বলে রিয়াল মাদ্রিদ সতীর্থকে স্বার্থপর মানতে নারাজ করিম বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 04:23 PM
Updated : 8 June 2017, 04:23 PM

সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৬-১৭ মৌসুমে ৪৬ ম্যাচে ৪২ গোল করা রোনালদো দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। রিয়ালের হয়ে এ মৌসুমে আরও জিতেছেন উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ। ২০১৭ বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে এগিয়ে গেছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

সমালোচকদের দাবি, বেশিরভাগ সময় বার্সেলোনার লিওনেল মেসির চেয়ে ব্যক্তিগত গোলের দিকে মনোযোগ থাকে রোনালদোর। সদ্য শেষ হওয়া মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সতীর্থদের দিয়ে ১৯টি গোল করিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক, রোনালদোর চেয়ে সাতটি বেশি।

তবে সতীর্থকে কিছুতেই স্বার্থপর মানতে চান না বেনজেমা। তার মতে, প্রয়োজনের সময় ঠিকই সতীর্থদের দিয়ে গোল করান রোনালদো।

“(এ বিষয়ে) আমার বলার কিছু নেই। …সে একজন অসাধারণ ব্যক্তি। মাঠে আমরা একে অপরকে ভালো বুঝি। সে বল পেতে চায় এবং সে যখন বল নিয়ে দৌঁড়ায় তখন তার কাছ থেকে বল নেওয়া খুব কষ্টের।”

কোচ জিনেদিন জিদানেরও ভূয়সী প্রশংসা করেছেন বেনজেমা।

“তিনি একজন পরিপূর্ণ, পেশাদার কোচ। গুরুত্বপূর্ণ মুহূর্তে (কার্যকর) সিদ্ধান্ত নেওয়ার জন্য সবাই তাকে সম্মান করে। অনুশীলনে অনেক খেলোয়াড়ের চেয়ে জিদান অনেক বেশি উদ্দীপ্ত থাকেন। আমরা একে অপরকে ভালো বুঝি।”

জিদানের অধীনে প্রথম ক্লাব হিসেবে টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ইতিহাস গড়েছে রিয়াল মাদ্রিদ। ২০১৬ সালে জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর থেকে এ পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউয়ের ক্লাবটিকে মোট পাঁচটি শিরোপা জিতিয়েছেন এই ফরাসি কোচ।