চ্যাম্পিয়ন্স লিগ জেতার আরেকটা চেষ্টা করবেন বুফ্ফন

চ্যাম্পিয়ন্স লিগে তিন ফাইনালে হারের পরও হাল ছাড়ছেন না জানলুইজি বুফ্ফন। আগামী মৌসুমে অধরা এই শিরোপা জয়ের শেষ চেষ্টা করতে চান ইউভেন্তুসের এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2017, 03:53 PM
Updated : 4 June 2017, 04:58 PM

কার্ডিফে শনিবার ইউরোপ সেরা প্রতিযোগিতার চূড়ান্ত লড়াইয়ে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে হারে বুফ্ফনের ইউভেন্তুস। দলটির হয়ে ২০০৩ ও ২০১৫ সালের ফাইনালেও হারের তেতো স্বাদ পেয়েছিলেন তিনি।

ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে বুফ্ফনের চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালের জুনে। ক্লাবটির হয়ে নিজের শেষ মৌসুমে শিরোপাটি জয়ের স্বপ্ন দেখছেন ৩৯ বছর বয়সী ইতালির এই খেলোয়াড়।

স্কাই স্পোর্ত ইতালিয়াকে বুফ্ফন বলেন, "আমার চুক্তির আরও এক বছর বাকি আছে। এর মানে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আরও একটি সুযোগ আছে আমার। তবে এই বছরের চেয়ে ভালো কিছু করা কঠিন হবে। কারণ, সত্যিকার অর্থেই এ মৌসুমে আমরা অবিশ্বাস্য কিছু করতে পারতাম।"

"দুর্ভাগ্যজনকভাবে, আমরা তা করতে পারিনি।"

পার্মার হয়ে ১৯৯৯ সালে উয়েফা কাপ জিতেছিলেন বুফ্ফন। আর ইউভেন্তুসের হয়ে আটটি সেরি আ সহ অনেক শিরোপা জেতা এই কিংবদন্তি গোলরক্ষক চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তিনটি ফাইনালে যথাক্রমে এসি মিলান, বার্সেলোনা ও রিয়ালের কাছে হারলেন।  

২০০৬ সালে ইতালির হয়ে বিশ্বকাপ জেতা বুফ্ফন গত বছর ইউভেন্তুসের সঙ্গে দুই বছরের চূক্তি করেন। ক্লাবটির সঙ্গে এটাই তার শেষ চূক্তি বলে ধারণা করা হচ্ছে।