শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

৫৯তম মিনিটে ডারবো ল্যান্ডিংয়ের বদলি নামলেন। সাত মিনিট পরই আবাহনী লিমিটেডকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন এমেকা ডারলিংটন। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের একমাত্র গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠল প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2017, 03:20 PM
Updated : 3 June 2017, 03:20 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় সেমি-ফাইনালে শুরু থেকে দুই দলই ছিল সাবধানী। শুরুর দিকে শিরোপাধারী আবাহনী আক্রমণে ছিল এগিয়ে। ষোড়শ মিনিটে এগিয়ে যাওয়া হয়নি দলটি। ডারবো ল্যান্ডিংয়ের আলতো করে তুল দেওয়া বলে নাবীব নেওয়াজ জীবনের প্লেসিং শট ক্রসবারের লাগে।

বিশ মিনিটের পর থেকে ছড়ি ঘোরাতে থাকে শেখ জামাল। ২৯তম মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড মোমোদু বাহর আড়াআড়ি ক্রস গোলরক্ষক ফিস্ট করে ফেরালে হতাশ হতে হয় ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নদের।

৩৬তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ নষ্ট হয় শেখ জামালের। ডান দিক থেকে রাফায়েল ওডোইনের ক্রসে গোলমুখে থাকা মোমোদু ও আলি হোসেন কেউই দরকারি টোকাটা দিতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে জাহিদ পারভেজের শট ফিস্ট করে ফিরিয়ে আবাহনীর ত্রাতা শহিদুল আলম সোহেল। ৫৫তম মিনিটে সুযোগ নষ্ট হয় আবাহনীরও। ওয়ালী ফয়সালের ক্রসে জীবন শট নিতে ব্যর্থ।

৬৬তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় আবাহনী। বাঁ দিক থেকে সোহেল রানার শট গোলরক্ষক ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে জীবনের দুর্বল শটও ফেরে এক ডিফেন্ডারের গায়ে লেগে। ল্যান্ডিংয়ের বদলি নামা এমেকা ডারলিংটনের শট ঠিকানা খুঁজে পায়।

৮০তম মিনিটে ইয়াসিন খানের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় শেখ জামালের।

শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হেলায় নষ্ট করে আবাহনী। একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের মধ্যে ঢুকে গোলরক্ষকের গায়ে মারেন জীবন। অবশ্য নিজে শট না নিয়ে ডান দিকে ফাঁকায় থাকা ইমনকে দিলেও গোল হতে পারত। একটু পর এমেকাও সামিউল ইসলামের গায়ে মেরে সুযোগ নষ্ট করলেও শিরোপা মঞ্চে উঠে বর্তমান চ্যাম্পিয়নরা।

আগামী মঙ্গলবার শিরোপা নির্ধারণী লড়াইয়ে  আবাহনীর মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।