'ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সামর্থ্য আছে'

সেমি-ফাইনালের দুই লেগেই মোনাকোকে হারানোর পর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে প্রত্যয়ী হয়ে উঠেছেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। ইউরোপ সেরা হতে প্রয়োজনীয় সব গুণ ইউভেন্তুসের আছে বলে বিশ্বাস দলটির এই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 10:58 AM
Updated : 10 May 2017, 12:00 PM

মঙ্গলবার সেমি-ফাইনালে দ্বিতীয় লেগে নিজেদের মাঠে মোনাকোকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে কার্ডিফের ফাইনালে উঠেছে সেরি আর শিরোপাধারীরা।

অধিনায়ক জানলুইজি বুফ্ফনের মতে, শিরোপা জিততে না পারলে ফাইনালে ওঠার কোনো মানেই হয় না। শিষ্যর কণ্ঠে সুর মেলালেন আল্লেগ্রি। তার অধীনেই ২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে দলটির ট্রেবল শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে ছিল।

মিডিয়াসেট প্রিমিয়ামকে তিনি বলেন, "গিগি (বুফ্ফন) ঠিক বলেছে; আমরা এখন ফাইনালে এবং আমাদের অবশ্যই এটা জয়ের চেষ্টা করতে হবে। আমি মনে করি, এবার ইউভেন্তুসের জয়ের খুব ভালো একটি সুযোগ।"

"আমাদের আরও বেশি একাগ্র হতে হবে, আরও বেশি বল দখলে রাখতে হবে। কিন্তু পরের মাসে আমাদের কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ আছে এবং রোমার বিপক্ষে আমাদের ফল পেতে হবে (আর ১ পয়েন্ট পেলেই টানা ষষ্ঠ সেরি আ জিতবে ইউভেন্তুস)। এই সময়ে লাৎসিওর সাথে ইতালিয়ান কাপের ফাইনালও আছে।"

শিষ্যদের প্রশংসায় ইউভেন্তুস কোচ বলেন, "আমি ছেলেদের নিয়ে আনন্দিত, তারা ফাইনালে উঠেছে। কিন্তু আগামীকাল থেকেই আমাদের খেলায় মনোযোগী হতে হবে। কেননা আমরা এখনও কিছুই জিতিনি।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক