শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপাবে রিয়াল: জিদান

প্রথম লেগের বড় জয়ে কার্ডিফের ফাইনালে এক পা দিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। তবে দলটির কোচ জিনেদিন জিদান জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি লেগের ম্যাচটিকে মোটেও সহজভাবে নিচ্ছে না। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপাবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2017, 03:05 PM
Updated : 10 May 2017, 12:19 PM

আগামী বুধবার বাংলাদেশ সময় পৌনে একটায় আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে মুখোমুখি হবে দুই দল। প্রথম লেগে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছিল রিয়াল। আগের দিনের সংবাদ সম্মেলনে পরিকল্পনার কথা জানান জিদান।
 
“প্রতিটি ম্যাচে আমরা যেভাবে খেলি এ ম্যাচেও আমরা একই মনোভাব নিয়ে খেলতে যাচ্ছি-ভালো শুরু করে ম্যাচ জেতার চেষ্টা করাই আমাদের লক্ষ্য।”
 
“আমরা ভালো খেলতে চাই এবং শতভাগ দিয়ে ম্যাচটা জিততে চাই। এরপর দেখব কি হয়। কিন্তু আমরা যেভাবে আমাদের কাজগুলো করি, মানে যেভাবে জয়ের চেষ্টা করি, তার ওপর আমরা আস্থা রাখতে যাচ্ছি।”
 
নিজেদের পরিকল্পনায় আস্থা রাখলেও অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে খেই হারাতে চান না জিদান।
 

“আমি ভাবছি না যে, আমরা গোল করবোই। বিষয়টা আসলে তার বিপরীত। আমরা গোল করার চেষ্টা করবো, বরাবরের মতো এবারও আমরা ভালো খেলার চেষ্টা করবো।”
“আমাদের যেটা করতে হবে, সেটা হলো জয়ের জন্য শতভাগ দেওয়া। কেননা, প্রতিযোগিতার আট বা নয় মাস হয়ে গেল এবং খেলোয়াড়রা এই সময়ে অনেক কঠিন পরিশ্রম করেছে।”
প্রথম লেগের বড় জয়ে কাজ শেষ হয়ে যায়নি বলে শিষ্যদের সতর্কও করে দিয়েছেন জিদান। রোনালদো-রামোসরাও একইভাবে ভাবছে বলেও বিশ্বাস কোচের।
“আমি মনে করি, এখন পর্যন্ত আমরা খুব ভালো করেছি। কিন্তু আতলেতিকোর মাঠে আবারও নিজেদেরকে প্রমাণ করতে হবে। এরপর রোববার (সেভিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে) এবং এর পরের সপ্তাহেও।”
“আমি মনে করি না ৩-০ ব্যবধানে জয়ের পর খেলোয়াড়দের মনোভাব নিয়ে কোনো সমস্যা আছে। ফুটবলে ঝুঁকি থাকে; আপনাকে খেলতে হবে, শেষ বাঁশি না বেজে ওঠা পর্যন্ত আপনি জয়ী নন। আপনাকে এগিয়ে যেতে হলে আপনাকে ভালো পারফর্ম করতে হবে।”