‘গ্রিজমান একের ভেতরে সব’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে লেস্টার সিটির বিপক্ষে জয়সূচক গোল করা অঁতোয়ান গ্রিজমানের ভূয়সী প্রশংসা করেছেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে। ফ্রান্সের এই ফরোয়ার্ড তার কাছে পরিপূর্ণ খেলোয়াড়, একের ভেতর সব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 11:27 AM
Updated : 13 April 2017, 11:27 AM

নিজেদের মাঠ ভিসেন্তে কালদেরনে বুধবার রাতে ম্যাচের পেনাল্টি থেকে গ্রিজমানের গোলে এগিয়ে যায় আতলেতিকো। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লা লিগার দলটি। ম্যাচে গ্রিজমানের অল-রাউন্ড খেলা ছিল নজরকাড়া।
 
চলতি মৌসুমে এই নিয়ে ২৪টি গোল করছেন গ্রিজমান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শিষ্যকে ‘একের ভেতরে সব’ হিসেবে উল্লেখ করলেন আতলেতিকো কোচ।
 
“গ্রিজমান বিস্ময়কর এক খেলোয়াড়। এই খুবই পরিপূর্ণ। আপনি জানেন না, কোন পজিশনে সে খেলে। সে মাঝ মাঠে কাজ করে, ১০ নম্বর খেলোয়াড়ের মতো অ্যাসিস্ট করে এবং ৯ নম্বরের মতো গোল করে।”
 
“সে একজন খেলোয়াড় যে জানে এই মৌসুমের শেষটা তার জন্য গুরুত্বপূর্ণ।”
 
দলীয় পারফরম্যান্সের প্রশংসাও করেছেন আতলেতিকো কোচ। তবে প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে হারলেও গোলের ব্যবধানটা কম রাখতে পারায় ম্যাচটি নিয়ে লেস্টারও খুব সম্ভব সন্তুষ্ট বলে মনে করছেন সিমেওনে।
 
নিজেদের মাঠে এই ব্যবধান ঘুচিয়ে ওঠতে পারে লেস্টার। এর আগে প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগেও সেভিয়ার মাঠে ২-১ গোলে হেরেছিল ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু নিজেদের মাঠে ফিরতি লেগের ম্যাচে ২-০ গোলের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে তারা। 
 
সিমেওনে বলেন, “এটা কঠিন লড়াইয়ের একটি ম্যাচ ছিল। জয়টা আমাদের জন্য ভালো একটি দিক। কিন্তু দ্বিতীয় লেগ কঠিন হবে।”
 
লেস্টার সিটির মাঠে আগামী বুধবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক