আরেক দফা পেছাল বঙ্গবন্ধু গোল্ড কাপ

বঙ্গবন্ধু গোল্ড কাপ আরেক দফা পিছিয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির নতুন সিদ্ধান্তে এপ্রিলের তৃতীয় সপ্তাহের পরিবর্তে আগামী ডিসেম্বরে হবে এই প্রতিযোগিতা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 11:35 AM
Updated : 30 March 2017, 11:36 AM

নির্বাহী কমিটির সভা শেষ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সংস্থাটির সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী জানান, আগামী ১৮ ডিসেম্বর শুরু হয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ শেষ হবে ৩১ ডিসেম্বর।

“নির্বাহী কমিটির জরুরি সভায় সভাপতি বঙ্গবন্ধু গোল্ড কাপের বাইরের দলগুলো নিয়ে আলোচনা করেছেন। আঞ্চলিক দলগুলো ছাড়াও বাইরের দেশগুলোর সঙ্গে কথা চলছে। আগের সূচি অনুযায়ী আমরা দলগুলো এক করতে পারিনি। জাতীয় দলের বর্তমান অবস্থা, আমাদের প্রস্তুতি, বিদেশি দলগুলোর অংশগ্রহণ সব মিলিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বঙ্গবন্ধু গোল্ড কাপ আগামী ১৮ ডিসেম্বর শুরু হবে।”

ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি এর আগে এপ্রিলের তৃতীয় সপ্তাহে গোল্ড কাপ আয়োজন করা হবে বলে জানিয়েছিল। বাফুফের দেওয়া বর্ষপঞ্জি অনুযায়ী আসরটি মাঠে গড়ানোর কথা ছিল গত ১১ মার্চ। দফায় দফায় টুর্নামেন্ট পেছানোয় নিজেদের কোনো ঘাটতি দেখছেন না মুর্শেদী।

“এখানে টুর্নামেন্টের ধারাবাহিকতা নষ্ট হয়নি। আমাদেরও কোনো ঘাটতি নেই। এবারের বর্ষপঞ্জিতে জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট বেশি। তাছাড়া বিদেশি দলগুলোকে পাওয়াটাও একটা ব্যাপার। তবে ভুটান, মালদ্বীপ, আফগানিস্তান, নেপাল, কম্বোডিয়া, কিরগিজস্তান ও উজবেকিস্তান সম্মতি দিয়েছে ডিসেম্বরে খেলার।”

ঢাকা ও সিলেট-এই দুই ভেন্যুতে হবে বঙ্গবন্ধু গোল্ড কাপের এবারের আসর। আগে ছয় দলের কথা বলা হলেও দল বাড়তে পারে। সালাম আরও জানান, এখন থেকে প্রতি বছর ডিসেম্বরে আয়োজন করা হবে প্রতিযোগিতাটি। গুঞ্জন ছিল পৃষ্ঠপোষকতার অভাবের কারণে পিছিয়ে দেওয়া হচ্ছে আসরটি। সিনিয়র সহ-সভাপতি সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন।

“পৃষ্ঠপোষকতা কোনো সমস্যা নয়। জাতীয় দলের প্রস্তুতি এ মুহূর্তে ভালো নয়। তাছাড়া আগামী জানুয়ারিতে আছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। তার আগে বঙ্গবন্ধু গোল্ড কাপ হলে সাফের প্রস্তুতিটাও ভালো হবে। আঞ্চলিক দলগুলোও এ কারণে ডিসেম্বরে খেলতে আগ্রহী।”