মেসির নিষেধাজ্ঞা বাড়াবাড়ি: পিকে

লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞা কিছুতেই মানতে পারছেন না জেরার্দ পিকে। বার্সেলোনার এই ডিফেন্ডারের মতে, আর্জেন্টিনা অধিনায়কের উপর ফিফার এই শাস্তি তার অপরাধের চেয়ে বেশি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 12:56 PM
Updated : 29 March 2017, 01:19 PM

চিলির বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার দায়ে মঙ্গলবার বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসিকে শাস্তি দেয় ফিফা।

ওই ম্যাচের শেষ দিকে মেসির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দেয় রেফারি। এরপর লাইন্সম্যানকে লক্ষ্য করে বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডকে হাত নেড়ে ক্ষোভ প্রকাশ ও চিৎকার করতে দেখা যায়। ম্যাচ শেষে এই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক।

তবে ম্যাচের প্রতিবেদনে ঘটনাগুলোর উল্লেখ করেননি রেফারি। পরে ভিডিও ফুটেজ দেখে মেসি কোনো আপত্তিজনক কথা বলেছে কি-না এ ব্যাপারে ম্যাচ অফিশিয়াল ও আর্জেন্টিনা ফুটবল সংস্থার কাছে জানতে চায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে ম্যাচের কয়েক ঘণ্টা আগে তাকে শাস্তি দেয় ফিফা।

ক্লাব সতীর্থ মেসির ওপর এমন খরগ নেমে আসায় অসন্তুষ্ট পিকে। মঙ্গলবার প্রীতি ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলে জিতেছে স্পেন।

ম্যাচটির পর এই ডিফেন্ডার বলেন, "আমি ফিফার সিদ্ধান্ত নিয়ে আলোচনা করার লোক নই। তবে মেসিকে দেওয়া চার ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি আমার কাছে বাড়াবাড়ি মনে হচ্ছে।" 

মেসিকে ছাড়া লা পাসে খেলতে নেমে ২-০ গোলে হেরে গেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই পরাজয়ে আর্জেন্টনার জন্য ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে মূল পর্বে আর্জেন্টিনার খেলা নিয়ে তৈরী হয়েছে অনিশ্চয়তা।

১৪ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আছে দলটি।